Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

বনগাঁয় ডেঙ্গু মোকাবিলায় সপ্তাহ জুড়ে প্রশাসনের উদ্যোগ

  

Administration-initiative-to-combat-dengue

সমকালীন প্রতিবেদন : ‌রেলের অধীনস্থ অনেক নিকাশি ব্যবস্থা বেহাল হয়ে পরায় ডেঙ্গু ছড়ানোর সম্বাবনা রয়েছে। এমনই অভিযোগ তুললেন বনগাঁ পুরসভার প্রধান গোপাল শেঠ। শনিবার বনগাঁ পুরসভার বার্মা কলোনিতে পুরসভার স্বাস্থ্যকর্মী এবং ডেঙ্গু প্রতিরোধে কর্মরত কর্মীদেরকে নিয়ে একটি বৈঠকের আয়োজন করা হয়।

এই বৈঠকে উপস্থিত বনগাঁর মহকুমা শাসক প্রেমবিভাস কাঁশারী বলেন, জেলা শাসকের নির্দেশে ২৫ সেপ্টেম্বর থেকে সপ্তাহব্যাপী ডেঙ্গু সচেতনতা নিয়ে নানা কর্মসূচি নেওয়া হয়েছে। সেখানে পুরসভা এলাকায় পুরসভার স্বাস্থ্যকর্মী এবং গ্রামীন এলাকায় স্বাস্থ্য দপ্তরের কর্মীরা এলাকা পরিদর্শনে বের হবেন।

বাড়ি বাড়ি ঘোরার পাশাপাশি যেসব বাড়ি বা গুদাম দীর্ঘদিন অব্যবহৃত অবস্থায় পরে রয়েছে, সেইসব এলাকা বেশি করে পরিদর্শন করা হবে। কোথাও কোনওভাবে ডেঙ্গু ছড়িয়ে পরার সম্ভাবনা তৈরি হতে পারে বুঝতে পারলে, সঙ্গে সঙ্গে উপযুক্ত ব্যবস্থাগ্রহন করা হবে।

পুরপ্রধান গোপাল শেঠ অভিযোগ করেন, রেলের অধিনস্ত অনেক এলাকা ঠিকভাবে পরিষ্কার পরিচ্ছন্ন করা হয় না। রেল কর্তৃপক্ষের উদাসিনতার কারণে সেখান থেকে ডেঙ্গু ছড়িয়ে পরার সম্ভাবনা তৈরি হচ্ছে। এব্যাপারে রেল কর্তৃপক্ষকে উদ্যোগ নেওয়ার আবেদন জানান তিনি।

পুরসভা সূত্রে জানা গেছে, এই মরসুমে পুরসভা এলাকায় এপর্যন্ত ৮ জনের রক্তে ডেঙ্গুর পুপস্থিতির প্রমান মিলেছে। যদিও তাদের মধ্যে ৭ জন বাইরে থেকে এসেছেন। একজন স্থানীয়। ফলে এখনই আতঙ্কিত হবার কোনও কারণ নেই। তবে সতর্ক থাকতে হবে। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন