Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৭ আগস্ট, ২০২২

গাইঘাটায় কচ্ছপ সহ মহিলা পাচারকারী ধৃত

Woman-smuggler-with-turtle-caught

সমকালীন প্রতিবেদন : ‌বাংলাদেশে পাচার করার আগে সীমান্ত রক্ষী বাহিনীর হাতে ধরা পরল বেশ কিছু বিরল প্রজাতির কচ্ছপ। এই ঘটনায় কচ্ছপ সহ এক মহিলা পাচারকারীকে আটক করে বন দপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে। ধৃত মহিলাকে শনিবার আদালতে তোলা হয়।

বন দপ্তর সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার বর্ণবেড়িয়া মনসাতলা এলাকা দিয়ে সীমান্তের দিকে যাচ্ছিল পুতুল বিশ্বাস নামে এক মহিলা। তার হাতে দুটি পলিথিনের ব্যাগ ছিল। সীমান্তে কর্তব্যরত জওয়ানের সন্দেহ হলে ওই মহিলাকে দাঁড় করান তিনি।


এরপর ওই মহিলার হাতে থাকা পলিথিনের ব্যাগে তল্লাসী চালানোর পর দেখা যায়, তারমধ্যে ৭০ টি স্টার কচ্ছপ রয়েছে। যদিও সেগুলি আকারে ছোট। এরপর ওই মহিলাকে আটক করে বিএসএফ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। পরে তাকে বনগাঁ বন দপ্তরের হাতে তুলে দেওয়া হয়।


শনিবার ধৃত মহিলাকে বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়। যদিও বিচারক তাকে জামিনে মুক্তি দিয়ে দেন। বন দপ্তর সূত্রে জানা গেছে, ভিন রাজ্য থেকে এই ধরনের কচ্ছপগুলি বাংলাদেশের পাচারের উদ্দেশ্যে নিয়ে আসা হয়। ধৃত মহিলাও সেইভাবে কচ্ছপগুলি বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। এই ধরনের কচ্ছপ অ্যাকুরিয়ামে সাজিয়ে রাখার জন্য বাংলাদেশে চাহিদা থাকায় সেগুলি পাচার হয়।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন