Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৭ আগস্ট, ২০২২

ধৃত জওয়ানদের ৭ দিনের ‌পুলিশ হেফাজত, নির্যাতিতার জবানবন্দি রেকর্ড

 

7-days-police-custody-of-arrested-jawans

সমকালীন প্রতিবেদন : সীমান্ত রক্ষী বাহিনীর দুই জওয়ানের হাতে এক মহিলা গণধর্ষিতা হওয়ার ঘটনার ব্যাপারে মুখ্যমন্ত্রীকে রিপোর্ট দেবেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস। শনিবার ঘটনাস্থল পরিদর্শনে যান তিনি। বিএসএফের দুই জওয়ানের অমানবিক ঘটনার নিন্দা করে তিনি জানান, যাদের কাজ দেশ রক্ষা করা, তারা যদি এমন ঘটনা ঘটান, তাহলে সীমান্ত এলাকার সাধারণ মানুষের নিরাপত্তা কোথায় ? ‌ 

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা নাগাদ বাগদা থানার রনঘাট গ্রাম পঞ্চায়েতের জিতপুর সীমান্ত এলাকা দিয়ে দালালের হাত ধরে স্বামী এবং ২ শিশু সন্তানকে নিয়ে চোরাপথে বাংলাদেশে যাওয়ার চেষ্টা করেন বসিরহাট এলাকার বাসিন্দা বছর ২৩ বয়সের এক মহিলা।  এইসময় সীমান্তে কর্তব্যরত বিএসএফ জওয়ানদের নজরে পরে যান তারা। 

বিএসএফ তাদের তাড়া করলে বাকিরা পালিয়ে গেলেও ধরা পরে যান ওই গৃহবধূ এবং তার ৫ বছরের কন্যা সন্তান। এরপর বিএসএফের ৬৮ নম্বর ব্যাটেলিয়ানের এএসআই এস পি চেরো এবং কনস্টেবল আলতাফ হোসেন ওই মহিলাকে পাশের একটি পটলখেতের মধ্যে নিয়ে গিয়ে শিশুকন্যার সামনে ওই বধূকে গণধর্ষণ করে। 

ঘটনার পর নির্যাতিতা বধূ কোনওরকমে লোকালয়ে এসে আশ্রয় নেন এবং গ্রামবাসীদের গোটা ঘটনা জানান। পরে স্বামীকেও খুঁজে পান। এই ঘটনা জানাজানি হতেই এলাকায় বিএসএফের বিরুদ্ধে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

অত্যাচারিতা ওই বধূ শুক্রবার বাগদা থানায় দুই বিএসএফ জওয়ানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে বাগদা থানার পুলিশ রাতেই অভিযুক্ত ওই দুই বিএসএফ জওয়ানকে গ্রেপ্তার করে। 

শনিবার ধৃতদেরকে বনগাঁ আদালতে পাঠানো হলে বিচারক তাদেরকে ৭ দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। অন্যদিকে, এদিনই নির্যাতিতা মহিলার ডাক্তারি পরীক্ষা করানোর পাশাপাশি বিচারক এদিন ওই বধূর গোপন জবানবন্দি রেকর্ড করেন বলে বনগাঁ আদালতের সরকারি আইনজীবী অসীম দে।

এদিকে, বিএসএফের এই অমানবিক আচরণের ঘটনায় এলাকার মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হওয়ায় শনিবার ওই গ্রামে গিয়ে এলাকার মানুষের সঙ্গে কথা বলেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস। পাশাপাশি, ঘটনাস্থল ঘুড়ে পরে গোটা বিষয়টি বিস্তারিতভাবে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রীকে জানাবেন বলে জানিয়েছেন। 

তিনি জানান, সীমান্তের ১৫ কিলোমিটারের মধ্যেই বিএসএফ এমন ধরনের অত্যাচার করছে। এই অবস্থায় বিএসএফের কর্মকান্ডের এলাকা বাড়িয়ে ৫০ কিলেমিটার করা হলে বিএসএফের অত্যাচারের শিকার হবেন আরও বেশি সাধারণ মানু্ষ। বিএসএফের এই কর্মকান্ডের বিরুদ্ধে তৃণমূলের পক্ষ থেকে আগামীদিনে ওই এলাকায় সভা করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।










‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন