Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৭ আগস্ট, ২০২২

‌মূল্যবৃদ্ধির প্রতিবাদে হেঁটে ৩৬০ কিমি পথ পাড়ি

Walked-360-km

সৌদীপ ভট্টাচার্য : ছাত্র সমাবেশে যোগ দিতে ৩৬০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পাড়ি দেওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে পাড়ি দিলেন এক যুবক। সাহিল শেখ নামের মালদার বাসিন্দা‌ এই যুবক এই মুহূর্তে বারাসতে রয়েছেন।

জানা গেছে, আগামী ২৮ অগাস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ২৯ অগাস্ট কলকাতায় ঐতিহাসিক ছাত্র সমাবেশ হতে চলেছে। সেই সমাবেশে যোগদান করতে ১৫ অগাস্ট মালদার বাড়ি থেকে পায়ে হেঁটে কলকাতার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন সাহিল। 

পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের লাগাতার মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাহিলের এ এক অভিনব প্রতিবাদ। মালদা থেকে কলকাতার দূরত্ব ৩৬০ কিলোমিটার। তাই এই প্রতিবাদের নাম দেওয়া হয়েছে প্রতিবাদের ৩৬০। শনিবার সাহিল উত্তর ২৪ পরগনার বারাসতে এসে পৌঁছান। এদিনই তিনি বারাসত থেকে কলকাতা বিমানবন্দর পর্যন্ত যাবেন। 

রবিবার শিয়ালদা পৌঁছাবেন সাহিল এবং তারপর সোমবার পৌছে যাবেন কলকাতার মূল গন্তব্যস্থলে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর সঙ্গে দেখা করার ইচ্ছা রয়েছে সাহিলের। তাঁর এই গোটা যাত্রাপথে সাধারণ মানুষের সঙ্গে কথা বলে যে অনুভূতি হয়েছে, সেকথা দলের নেত্রীকে জানাতে চান তিনি। 

এদিন তৃণমূল ছাত্র পরিষদের বারাসত কলেজে সাহিলকে সংবর্ধিত করা হয়। উপস্থিত ছিলেন বারাসত শহর তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি লিঙ্কন মল্লিক। লিঙ্কন জানান, সাহিলের এই প্রতিবাদের পাশে তাঁরা সবাই আছেন। এই দীর্ঘ পথ হেটে সাহিলের পায়ের অবস্থা খারাপ হয়ে পরে। তাই তাঁর পায়ের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন