Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

Village Road : পাকা রাস্তার অভাবে সমস্যায় গ্রামবাসীরা

 

Villagers-are-in-trouble-due-to-lack-of-paved-roads

সমকালীন প্রতিবেদন : রাস্তা তৈরির জন্য বোর্ড লাগানো হলেও রাস্তা নির্মিত হয় নি। পরবর্তীতে নতুন আরও একটি বোর্ড লাগানো হয়। এক্ষেত্রেও একই পরিস্থিতি। গ্রামবাসীদের অভিযোগ, বোর্ড লাগিয়ে, বোর্ডের ছবি তুলে নিয়ে গিয়েই শেষ হয়ে যায় রাস্তা তৈরির উদ্যোগ।

উত্তর ২৪ পরগনার বনগাঁ ব্লকের সুন্দরপুর এলাকার গ্রামবাসীদের এমনই অভিযোগ। গ্রামবাসীরা অভিযোগ করেন, গত ৩ বছর ধরে গ্রামের একটি কাঁচা রাস্তা ইটের সোলিং করার করার কথা ছিল। আর তার জন্য বোর্ডও লাগানো হয়। কিন্তু মাসের পর মাস কেটে গেলেও রাস্তার কাজ আর হয় না।


গ্রামবাসীদের বক্তব্য, এব্যাপারে পঞ্চায়েতের সদস্যকে জিজ্ঞাসা করা হলে তিনি হচ্ছে, হবে করে কাটিয়ে দেন। কখনও ছবি তুলে নিয়ে গিয়ে, আবার কখনও মাপ নিয়ে গিয়ে শেষ হয়ে যায় রাস্তা তৈরির উদ্যোগ। রাস্তার জন্য সরকার যে টাকা দিচ্ছে, সেই টাকা কোথায় যাচ্ছে, তাও জানা নেই গ্রামবাসীদের।


মহাত্মা গান্ধী জাতীয় গ্রামীণ কর্ম সুনিশ্চয়তা প্রকল্পের মাধ্যমে সুন্দরপুর গ্রাম পঞ্চায়েতের হাল‌দারপাড়া এলাকায় পাকা রাস্তা নির্মানের কথা হয়ে আসছে অনেকদিন ধরেই। কিন্তু কোনও এক অজ্ঞাত কারণে সেই রাস্তা নির্মানের কাজ আর হয়ে উঠছে না।


এদিকে, বর্ষা শুরু হয়ে গেছে। এই অবস্থায় গ্রামের ওই কাঁচা রাস্তার হাল খুবই খারাপ হয়ে পরেছে। গ্রামের কৃষকেরা তাঁদের উৎপাদিত ফসল বিক্রির জন্য বাজারে নিয়ে যেতে গেলে সমস্যার মধ্যে পরছেন। 


গ্রামবাসীদের আরও বক্তব্য, রাস্তার কারণে স্কুলের ছোটছোট ছেলেমেয়েদের যাতায়াতে সমস্যা হচ্ছে। এই অবস্থায় গ্রামের মানুষেরা চান, এই রাস্তাটি যাতে পাকা করা হয়, অবিলম্বে তার ব্যবস্থা করা হোক।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন