Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২

বাড়তি ফি এর বিরুদ্ধে স্কুলে বিক্ষোভ অভিভাবকদের

Parents-protest-at-school

সৌদীপ ভট্টাচার্য : ‌পরীক্ষার আগে আচমকাই নোটিশ পাঠিয়ে অতিরিক্ত টাকা চাওয়া হচ্ছে স্কুলের পক্ষ থেকে। শুধু তাই নয়, নানা কারণ দেখিয়ে নানা সময়ে অতিরিক্ত টাকা দাবি করা হচ্ছে, এমনই অভিযোগ তুলে স্কুলের গেটের সামনে বিক্ষোভ দেখালেন অভিভাবকেরা। উত্তর ২৪ পরগনার কাঁচরাপাড়া এলাকার একটি বেসরকারি ইংরাজি মাধ্যম স্কুলের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

স্কুলের পড়ুয়াদের অভিভাবকদের অভিযোগ, আগে যেকোনও বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে স্কুল কর্তৃপক্ষ অভিভাবকদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিত। এখন নতুন পরিচালন কমিটি অভিভাবকদের সঙ্গে কোনও বিষয়ে আলোচনা করে না। তারা তাদের ইচ্ছেমতো সিদ্ধান্ত নিচ্ছে।

অভিভাবকদের আরও অভিযোগ, বছরের শুরুতেই মোটা টাকা ডোনেশন সহ নির্দিষ্ট হারে বেতন দেওয়া সত্ত্বেও একদিনের নোটিশে নতুন করে পরীক্ষা ফি বাবদ ২৫০ টাকা করে চাওয়া হচ্ছে। এব্যাপারে আগে থেকে অভিভাবকদের সঙ্গে কোনও আলোচনা করা হয় নি। এর পাশাপাশি, কোনও সমস্যার কথা বলতে গেলে অভিভাবকদের সঙ্গে খারাপ আচরণ করা হচ্ছে।

যদিও স্কুল কর্তৃপক্ষের পাল্টা অভিযোগ, অভিভাবকদের একাংশ স্কুল কর্তৃপক্ষের সঙ্গে সঠিক আচরণ করছেন না। অভিভাবকদের কোনও বক্তব্য থাকলে অবশ্যই তা শুনে সমাধান করার চেষ্টা করা হবে।

অভিভাবকদের দাবি, তাঁরা কিছুতেই পরীক্ষা ফি বাবদ অতিরিক্ত টাকা দেবেন না। আর এই দাবিতেই এদিন স্কুলের সামনে একত্রিত হয়ে ক্ষোভপ্রকাশ করেন অভিভাবকেরা। খবর পেয়ে পরে হালিশহর থানার পুলিশ স্কুলের সামনে উপস্থিত হয়ে পরিস্থিতি সামাল দেয়। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন