Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২

সমাজকর্মী আক্রান্তের বিরুদ্ধে বনগাঁয় মৌন মিছিল

 

Silent-procession-in-Bongaon

সমকালীন প্রতিবেদন : বনগাঁর সমাজকর্মী অনাথবন্ধু ঘোষের উপর দুষ্কৃতী হামলার ঘটনার প্রতিবাদে শুক্রবার বিকেলে মৌন মিছিল করলেন বনগাঁর বিভিন্ন স্তরের মানুষ। বনগাঁর সাহিত্য সংস্কৃতি মঞ্চের উদ্যোগে এদিনের এই মৌন মিছিলে পা মেলান বনগাঁর বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা। রাজনৈতিক পরিচয় সরিয়ে রেখে অনেকেই এই মিছিলে অংশ নেন। 

এদিন বনগাঁর ১ নম্বর রেলগেট থেকে শুরু করে বাটা মোড়, রাখালদাস সেতু, মতিগঞ্জ, রায় ব্রিজ হয়ে মিছিল নীলদর্পনের সামনে এসে শেষ হয়। উল্লেখ্য, গত ২১ আগস্ট বনগাঁ পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে গান্ধীপল্লী বিবেকানন্দ বিদ্যাপীঠের ভোটগ্রহন কেন্দ্রে একটি রাজনৈতিক দলের পোলিং এজেন্ট হিসেবে বুথে উপস্থিত ছিলেন অনাথবন্ধু ঘোষ। অভিযোগ, সেখানেই তিনি শাসক দলের কর্মীদের হাতে আক্রান্ত হন।

সেদিনের ঘটনা বর্ণনা করতে গিয়ে আক্রান্ত অনাথবন্ধু ঘোষ জানান, 'বুথের ভেতরে ঢুকে একদল শসস্ত্র দুষ্কৃতী আমাকে মারধোর করে বের করে দেয়। আমি বাঁধা দিতে গেলে  দেওয়ালের সঙ্গে আমার মাথা ঠুকে দেয়। আমি মাথায় আঘাত পাই। শেষ পর্যন্ত সাড়ে ১১ টা নাগাদ আমি বুথ ছেড়ে চলে যেতে বাধ্য হই।'‌

সেদিন ঘটনাস্থলে উপস্থিত পুলিশ কর্মীদের কাছে সাহায্য প্রার্থনা করেও কোনও সাহায্য পান নি বলে অভিযোগ করেন অনাথবন্ধু ঘোষ। আর সেদিনের ঘটনার প্রতিবাদ জানাতে এদিন হাতে ব্যানার, প্ল্যাকার্ড, বুকে কালো ব্যাচ পরে এই প্রতিবাদী মৌন মিছিলে অংশ নেন বনগাঁর নানাস্তরের সমাজ সচেতন মানুষ।















কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন