Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১ আগস্ট, ২০২২

ইছামতী জেলায় পরিনত হল বনগাঁ মহকুমা

 

Ichamati-district

সমকালীন প্রতিবেদন : বনগাঁ মহকুমাকে প্রশাসনিক জেলায় পরিনত করা হল। নাম দেওয়া হল ইছামতী জেলা। সোমবার নবান্ন থেকে রাজ্যের যে নতুন ৭ টি জেলার নাম ঘোষণা করা হয়, তারমধ্যে ইছামতী জেলা রয়েছে। বনগাঁ মহকুমা এখন থেকে ইছামতী জেলা নামে স্বতন্ত্র জেলায় পরিনত হওয়ায় খুশি বনগাঁ মহকুমার বাসিন্দারা।

প্রশাসনিক কাজের সুবিধার জন্য ইতিমধ্যেই বনগাঁ এবং বসিরহাটকে আলাদা পুলিশ জেলায় পরিনত করা হয়েছে। এবারে গোটা মহকুমাকেই আলাদা জেলায় পরিনত করা হল। প্রশাসনিক কাজের সুবিধার্থে এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। যদিও এব্যাপারে সরকারিভাবে মহকুমা প্রশাসনের কাছে কোনও নির্দেশিকা এসে পৌঁছায়নি।


এদিন মুখ্যমন্ত্রী নতুন ৭ টি জেলার নাম ঘোষনা করেন। তারমধ্যে উত্তর ২৪ পরগনারই দুটি জেলা রয়েছে। সেখানে বসিরহাটকে আলাদা জেলা এবং বনগাঁ মহকুমাকে নিয়ে আলাদা জেলা করার কথা ঘোষনা করা হয়েছে। বনগাঁ মহকুমাকে ইছামতী জেলা হিসেবে নামকরণ করা হয়েছে।


মুখ্যমন্ত্রীর ঘোষনা অনুযায়ী, আগামী ৬ মাসের মধ্যে নতুন এই জেলাগুলি কাজ শুরু করবে। এই সময়ের মধ্যে নতুন জেলার পরিকাঠামো তৈরি করা হবে। বনগাঁ এবং বসিরহাট মহকুমা আলাদা প্রশাসনিক জেলা হিসেবে ঘোষিত হওয়ায় এখন থেকে এই দুই মহকুমার মানুষকে আর বারাসতে যেতে হবে না।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন