Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১ আগস্ট, ২০২২

তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি হলেন বিশ্বজিৎ দাস

 



সমকালীন প্রতিবেদন : তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি করা হলো বিধায়ক বিশ্বজিৎ দাসকে। এর পাশাপাশি সাংগঠনিক জেলার চেয়ারম্যান করা হয়েছে শ্যামল রায়কে। স্বাভাবিকভাবেই এই দুই পদ থেকে সরে যেতে হচ্ছে গোপাল শেঠ এবং শঙ্কর দত্তকে। কিছুক্ষণ আগেই সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে।

দলকে শুদ্ধিকরণের পথে নিয়ে যাওয়ার কথা অনেকদিন ধরেই বলা হচ্ছিল। এদিন রাজ্যের বিভিন্ন সংগঠনিক জেলা কমিটির যে নতুন পদাধিকারীদের নাম ঘোষণা করা হয়েছে, শুদ্ধিকরণের ক্ষেত্রে এটা তারই এক নতুন পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

দলীয় সূত্রে জানা গেছে, বনগাঁ সাংগঠনিক জেলার ক্ষেত্রে সভাপতি হিসেবে গোপাল শেঠের জায়গায় বাগদার বর্তমান তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ দাসকে নতুন সভাপতি করা হয়েছে। 


অন্যদিকে, শঙ্কর দত্তকে সরিয়ে তার জায়গায় জেলার চেয়ারম্যান করা হয়েছে শেষ বিধানসভা নির্বাচনে বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করা শ্যামল রায়কে।


এ ব্যাপারে বিশ্বজিৎ দাস এবং শ্যামল রায় দুজনেই জানান, দল যেটা ভালো মনে করেছে সেটা করেছে দলের এই সিদ্ধান্ত মেনে নিয়ে সবাইকে সঙ্গে নিয়ে আগামী দিন দলকে আরো বেশি শক্তিশালী করে গড়ে তোলা হবে বলে তারা জানান। দলীয় কর্মীদের আশা, এবারে হয়তো বনগাঁয় গোষ্ঠীদ্বন্দ্ব অনেকটাই মিটে যাবে।


‌উল্লেখ্য, বিশ্বজিৎ দাসের দলবদল করে বিজেপিতে যোগদান এবং পরবর্তীতে ফের তৃণমূলে ফিরে আসার সময় দলের অনেককেই বলতে শোনা গেছে, বিশ্বজিতের রাজনৈতিক কেরিয়ার শেষ। এদিন বিশ্বজিৎ দাসের নাম জেলা সভাপতি হিসেবে ঘোষনা হবার পর বিশ্বজিৎ দাসের অনুগামীদের প্রশ্ন, যারা এতোদিন বলে আসছিলেন, বিশ্বজিৎ দাসের রাজনৈতিক কেরিয়ার শেষ, তারা এখন কী বলবেন ?




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন