Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২

টর্নেডো বিধ্বস্ত এলাকা পরিদর্শনে বনমন্ত্রী

 ‌

Forest-Minister-visits-tornado-hit-areas

সমকালীন প্রতিবেদন : উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার সুন্দরবন সংলগ্ন এলাকাগুলির নদীবাঁধগুলি নতুন করে সংস্কার করার উদ্যোগ নিল রাজ্য সরকার। আগামী ৭ দিনের মধ্যে রাজ্যের সেচমন্ত্রী সহ অন্যান্য মন্ত্রী, জেলা প্রশাসনের কর্তা, বাস্তুকারেরা এলাকা পরিদর্শন করবেন। মঙ্গলবার এমনই জানালেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

দিন কয়েক আগেই মাত্র ৩০ সেকেন্ডের টর্নেডোয় ক্ষতিগ্রস্থ হয় সন্দেশখালি ১ নম্বর ব্লকের বেশ কিছু এলাকা। টর্নেডোর দাপটে আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে প্রায় ২০০ টি কাঁচা বাড়ি। সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ হয়েছে ৬০ টি বাড়ি। ভেঙে পরে প্রচুর গাছ। 

মঙ্গলবার ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে যান রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, জেলাশাসক শরদকুমার দ্বিবেদী সহ মহকুমা এবং ব্লক প্রশাসনের আধিকারিক, স্থানীয় জনপ্রতিনিধিরা। ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করে তাদের কাছে সরকারি সহযোগিতা পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে প্রশাসন।

বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ‌জানান, মুখ্যমন্ত্রী সবসময় রাজ্যের সাধারণ মানুষের পাশে রয়েছেন। তাঁর নির্দেশেই আজ ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে আসা। গোটা বিষয়টি রিপোর্ট আকারে মুখ্যমন্ত্রীর কাছে পেশ করা হবে। 

এর পাশাপাশি, আগামী ৭ দিনের মধ্যে রাজ্যের সেচমন্ত্রীকে এনে এলাকা ঘুরিয়ে যাতে দুর্বল বাঁধগুলির সংস্কার করা যায়, তার ব্যবস্থা করা হবে। এদিন প্রতিনিধিরা ক্ষতিগ্রস্থ মানুষদের সঙ্গে কথা বলেন। ক্ষতিগ্রস্থদের হাতে রাজ্য সরকারের দেওয়া চাল, ত্রিপল ইত্যাদি তুলে দেওয়া হয়।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন