Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৩ আগস্ট, ২০২২

দিনের টুকিটাকি : ‌১৩ আগস্ট, ২০২২

স্বাধীনতা দিবসের উদ্যোগ

৭৫ তম স্বাধীনতা দিবসকে স্মরণীয় করে রাখতে বিশেষ উদ্যোগ নিল বনগাঁর নিউ মার্কেট ব্যবসায়ী সমিতি। সোমবার স্বাধীনতা দিবসের দিন সকালে প্রভাত ফেরির মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হবে। বর্ণাঢ্য এই শোভাযাত্রায় অংশ নেবেন বাংলা সিরিয়ালের দুই জনপ্রিয় অভিনেত্রী যমুনা এবং আর্যা। পতাকা উত্তোলনের পরেই শুরু হবে এই শোভাযাত্রা। নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সদস্যরা ছাড়াও অন্যান্য ব্যবসায়ী সংগঠন এবং বনগাঁর বিশিষ্টজনেরা সাদা পাঞ্জাবী পরে, হাতে জাতীয় পতাকা নিয়ে এই শোভাযাত্রায় অংশ নেবেন। এদিন রক্তদান শিবিরেরও আয়োজন করা হয়েছে।




মোটর বাইক র‌্যালি

স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে আজাদি কা অমৃত মহোৎসবকে সামনে রেখে মোটর বাইক র‌্যালি হল উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরে৷ শনিবার ঠাকুরনগর স্টেশন সংলগ্ন এলাকা থেকে কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর এবং গাইঘাটার বিধায়ক সুব্রত ঠাকুরের উপস্থিতিতে হার ঘর তিরঙ্গা যাত্রার সূচনা হয়। কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগে দেশ জুড়ে স্বাধীনতার ৭৫ বছর গর্বের সঙ্গে পালন করা হচ্ছে। ভারতবর্ষের মাটিতে যাতে অন্য দেশের পতাকা না ওঠে, সাব্যাপারে মানুষকে সচেতন করতে এই মহান উদ্যোগ। এদিন প্রায় ৫০০ বাইক নিয়ে প্রায় ৫০ কিলোমিটার পথ পরিক্রমা করেন কেন্দ্রীয় মন্ত্রী।



কেন্দ্রীয় সংস্থার বিরুদ্ধে 

কেন্দ্রীয় সংস্থা সিবিআই এবং ই ডি-র বিরুদ্ধে পথে নেমে বিক্ষোভ দেখলো যুব তৃণমূল এবং তৃণমূল ছাত্র পরিষদ। পুরুলিয়া শহরের ট্যাক্সি স্ট্যান্ডে শনিবার বিকেলে এই বিক্ষোভ দেখানো হয়। পুরুলিয়া শহরের পাশাপাশি তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা জেলার বিভিন্ন প্রান্তে এদিন বিক্ষোভ প্রদর্শন করেন। আজ এই দুই কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সির নিরপেক্ষ অবস্থানের দাবিতে এবং বিজেপির দুর্নীতি পরায়ণ নেতাদের বিরুদ্ধে তদন্তের দাবিতে এই বিক্ষোভ করা হয় বলে দাবী নেতৃত্বের। এর পাশাপাশি, এদিন পুরুলিয়া জেলার আড়ষা অঞ্চল এবং আদ্রা শহর তৃণমূল যুব কংগ্রেসের নেতৃত্বে এই বিক্ষোভ সমাবেশে তৃণমূল নেতাকর্মীরা সামিল হন। এদিন আদ্রা শহরের বাঙালি সমিতি ময়দান থেকে এই প্রতিবাদ মিছিল আরম্ভ হয়। শহর পরিক্রমা করে একটি কেন্দ্রীয় সংস্থার কার্যালয়ের সামনে বিক্ষোভ অবস্থান করা হয়। 



রোজগার মেলা

ওরিয়ান এডুকেটের সহযোগিতায় ব্যারাকপুর পুরসভার উদ্যোগে ব্যারাকপুর ৪ নম্বর ওয়ার্ডে আয়োজিত হলো রোজগার মেলা। মোট ১৫ টি কোম্পানি এই রোজকার মেলায় একটি ক্যাম্পাসিং এর ব্যবস্থা করে। সেখানে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং স্নাতকোত্তর স্তর পেরোবার পর যেসব বেকার যুবক-যুবতীরা চাকরির সন্ধানে ঘুরছেন, তাঁদেরকে স্বাবলম্বী করার উদ্দেশ্যে এই রোজকার মেলার আয়োজন করা হয়। এই রোজকার মেলায় প্রায় ৪০০ জন বেকার যুবক-যুবতীর কর্মসংস্থান হবে বলে জানিয়েছেন ব্যারাকপুর পুরসভার প্রধান উত্তম দাস। উপস্থিত ছিলেন পানিহাটির বিধায়ক তথা রাজ্যের মুখ্য সচেতক নির্মল ঘোষ সহ অন্যান্য। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন