Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২

সপ্তম দিনে কমনওয়েলথ গেমস

 

Commonwealth-Games-on-the-seventh-day

দেবাশীষ গোস্বামী : ‌ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিত ২২ তম কমনওয়েলথ গেমসের আসর জমে উঠেছে। আজ কমনওয়েলথ গেমসের সপ্তম দিন। এখনও পর্যন্ত ভারত ৫ টি সোনা, ৬ টি রুপো এবং ৭ টি ব্রোঞ্জ পদক পেয়ে পদক তালিকায় সপ্তম স্থান অধিকার করে আছে। 

এবারের কমনওয়েলথ গেমসের পদক তালিকায় এখনও পর্যন্ত অস্ট্রেলিয়া ৪৭ টি সোনা, ৩৮ টি রুপো এবং ৩৯ টি ব্রোঞ্জ পদক পেয়ে শীর্ষস্থানে আছে। দ্বিতীয় স্থানে আছে আয়োজক দেশ ইংল্যান্ড। তারা এখনও পর্যন্ত ৩৯ টি সোনা, ৩৮ টি রুপো এবং ২৯ টি ব্রোঞ্জ পদক পেয়েছে। কানাডা ১৬ টি সোনা, ২০ টি রূপো এবং ২১ টি ব্রোঞ্জ পদক পেয়ে তৃতীয় স্থানে আছে। 


এবারের বার্মিংহাম কমনওয়েলথ গেমসে মোট ৭২ টি দেশ যোগদান করেছে। তার মধ্যে এখনও পর্যন্ত ৩১ টি দেশ কোনও না কোনও বিভাগে পদক পেয়ে পদক তালিকায় নাম তুলতে সক্ষম হয়েছে। ভারতীয় দল এখনও পর্যন্ত যে ৫ টি সোনার পদ পেয়েছে, তার মধ্যে ৩ টি ভারোত্তোলনে। 


এছাড়াও, ভারত মহিলা লন বল এবং পুরুষদের টেবিল টেনিসে দলগতভাবে সোনার পদক লাভ করেছে। ট্রাক এন্ড ফিল্ডে ভারত আজ প্রথম একটি পদক লাভ করেছে। এই পদকটি হল ব্রোঞ্জ পদক। সেটি এসেছে তেজস্বী শঙ্করের হাত ধরে। তিনি এই পদকটি পেয়েছেন পুরুষ হাই জাম্পে। 


এপর্যন্ত ভারতীয় দলের সবচেয়ে বেশি পদক এসেছে ভারোত্তোলন দলের কাছ থেকে। এই বিভাগে তারা এখনও পর্যন্ত ১০ টি পদক লাভ করেছে। আজ ভারতীয় দলের পক্ষে সবচেয়ে দুঃখজনক ঘটনাটি হল, অলিম্পিকে রুপোর পদক জয়ী মহিলা বক্সার লভলিনার পরাজয়। তিনি আজ কোয়ার্টার ফাইনালে হেরে এবারের মতো কমনওয়েলথ গেমস থেকে বিদায় নিয়েছেন।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন