Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২

শিক্ষিকার অনুপস্থিতিতে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে পড়ান রাঁধুনি

 

Cook-teaches-at-Anganwadi-Center

সমকালীন প্রতিবেদন : একজন শিক্ষিকা দুটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দায়িত্বে। ফলে শিক্ষিকার অনুপস্থিতিতে রান্না করার পাশাপাশি অঙ্গনওয়াড়ির শিশুদের পড়াশোনা করানোরও দায়িত্ব সামলাতে হয় রাঁধুনিকে। এর পাশাপাশি রয়েছে নিম্নমানের খাবার পরিবেশন করার অভিযোগ। আর এসবের প্রতিবাদে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ দেখালেন অভিভাবকেরা।

উত্তর ২৪ পরগণার গাইঘাটা থানার হাঁসপুর মোড়লডাঙা কলোনী অঙ্গনওয়াড়ি স্কুলে ঠিকমতো আসেন না শিক্ষিকা। এমনই অভিযোগ অভিভাবকদের। শিক্ষিকার অবর্তমানে কচিকাচাদের পড়াতে হয় রান্নার দায়িত্বে থাকা মহিলা কর্মীকে। আরও অভিযোগ, শিশুদের নিম্নমানের খাবার দেওয়া হচ্ছে। 

আর এইসব অভিযোগ তুলে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সামনে বিক্ষোভ দেখালেন অভিভাবকেরা। বৃহস্পতিবার বেশ কিছু সময় ধরে এই বিক্ষোভ চলে। রান্না করার পাশাপাশি বাচ্চাদের পড়ানোর দায়িত্বও যে সামলাতে হয়, তা মেনে নিলেন এই কেন্দ্রের রাঁধুনি অষ্টবালা পরামানিক। 


নিম্নমানের খাবার পরিবেশন করার অভিযোগ অস্বীকার করে এই অঙ্গনওয়াড়ির শিক্ষিকা জ্যোৎস্না সরকার জানালেন, তাঁকে দুটি কেন্দ্রের দায়িত্ব সামলাতে হয়। এছাড়াও, বিভিন্ন মিটিং এ তাঁকে যেতে হয়। ফলে এইসময়গুলিতে রাঁধুনিকেই পড়ানোর দায়িত্ব নিতে হয়।

অঙ্গনওয়াড়ি কেন্দ্রের এমন বেহাল দশায় ক্ষুব্ধ অভিভাবকেরা। তাঁরা চান, অবিলম্বে এব্যাপারে সরকারের সংশ্লিষ্ট দপ্তর নজর দিক। এখন দেখার সরকারি দপ্তর কবে এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দিকে নজর দেয়।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন