Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২

কেন্দ্রীয় টাকা না পেয়ে ক্ষোভ জব কার্ড হোল্ডারদের

 

Angry-job-card-holders

সমকালীন প্রতিবেদন : যারা ১০০ দিনের কাজের প্রকল্পে কাজ করেছেন, তাঁরা টাকা পাচ্ছেন না। অথচ যারা কাজ করেন নি, তারা টাকা তুলে নিচ্ছেন। কেন্দ্রীয় প্রতিনিধির কাছে এমনই অভিযোগ তুললেন গ্রামের জব কার্ড হোল্ডাররা। যদিও গোটা ঘটনার পেছনে বিজেপির ষড়যন্ত্র রয়েছে বলে অভিযোগ তুললো তৃণমূল। আর এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো উত্তর ২৪ পরগনার বাগদা এলাকায়। 

জানা গেছে, কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের কাজ কেমন চলছে, তা দেখতে বৃহস্পতিবার তিন সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল বাগদার রনঘাট পঞ্চায়েতের আউলডাঙা গ্রামে যান। সেখানে কেন্দ্রীয় প্রকল্পের কাজ দেখার পাশাপাশি গ্রামবাসীদের সঙ্গে কথাও বলেন তাঁরা। আর এইসময়েই একরাশ ক্ষোভ উগড়ে দেন গ্রামবাসীরা।

জব কার্ড হোল্ডার গ্রামবাসীদের অভিযোগ, তাঁরা ১০০ দিনের কাজের প্রকল্পে মাটি কাটার কাজ করলেও দীর্ঘদিন ধরে তাঁরা টাকা পাচ্ছেন না। অথচ যারা কৃষিকাজ করেন, তাঁরা দৈনিক ৫০০ টাকা মজুরিতে সেই টাকা পেয়ে যাচ্ছেন। এমনই অভিযোগ তুললেন জয়দেব বিশ্বাসের মতো একাধিক বঞ্চিত জব কার্ড হোল্ডার।


কেন্দ্রীয় প্রতিনিধিদের ওই গ্রাম পরিদর্শনের সময় সেখানে উপস্থিত ছিলেন বাগদা পঞ্চায়েত সমিতির সভাপতি গোপা রায়। তাঁর সামনেই ক্ষোভ উগড়ে দেন গ্রামবাসীরা। যদিও তিনি এই ক্ষোভের ব্যাপারে বিরোধীদের চক্রান্তের অভিযোগ তুলেছেন।


গ্রামবাসীদের মুখ থেকে সরাসরি এই অভিযোগ শুনে তা আলাদাভাবে কাগজে নথিভূক্ত করেন কেন্দ্রীয় প্রতিনিধি দলের প্রতিনিধিরা। পরে তাঁরা বঞ্চিত গ্রামবাসীদের আশ্বস্ত করেন যে, এব্যাপারে তাঁরা কেন্দ্র সরকারের কাছে রিপোর্ট জমা দেবেন। তারপর তাঁরা তাঁদের কাজের প্রাপ্য টাকা পেয়ে যাবেন।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন