Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২

‌বনগাঁর উপনির্বাচনের গণনা আগামীকাল

Bongaon-by-election-counting-tomorrow

সমকালীন প্রতিবেদন : বনগাঁ পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনের ভোট গণনা হবে আগামীকাল, ‌বুধবার। এদিন সকাল ৮ টা থেকে গণনার কাজ শুরু হবে বলে প্রশাসন সূত্রে জানা গেছে। বনগাঁর আমলাপাড়ার ইভিএম অয়ারহাইসে এই গণনার কাজ হবে।

গণনার কাজে যুক্ত ব্যক্তি এবং অন্যান্যদের সোয়া ৭ টার মধ্যে গণনা কেন্দ্রের ভেতরে প্রবেশ করতে হবে। একটি ঘরেই ভোট গণনা হবে। মোট ৬ টি ইভিএম। ২ টি করে ইভিএম এক এক রাউন্ডে গোনা হবে। মোট ৩ রাউন্ড ভোট গণনা হবে।   


ফলে সব মিলিয়ে পৌনে এক ঘন্টার মধ্যেই ফলাফল জানা যাবে বলে আশা করা হচ্ছে। সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা ছাড়া গণনা কেন্দ্রের মূল গেটের ভেতরে কেউ প্রবেশ করতে পারবেন না। সাংবাদিকদেরও মিডিয়া সেন্টার পর্যন্ত মোবাইল অনুমোদন করা হয়েছে।


উল্লেখ্য, ১৪ নম্বর ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৪৭৭৬ জন। ২১ আগস্ট ভোটগ্রহন হয়। এই ভোটগ্রহণকে কেন্দ্র করে তুমুল গোলমালের সৃষ্টি হয়। বিরোধী সব রাজনৈতিক দল এই উপনির্বাচনে রিগিং, ছাপ্পা ভোট, সন্ত্রাসের অভিযোগ তুলে বিক্ষোভ, পথ অবরোধে নামে।


তবে সবকিছুর পরে সরকারি হিসেব অনুসারে শেষ পর্যন্ত ভোট পরে ৮২.‌৭১ শতাংশ। বিরোধীদের পক্ষ থেকে এই ভোট বাতিল করার পাশাপাশি নতুন করে ভোট নেওয়ার জন্য প্রসাসনের কাছে দাবি জানানো হয়েছে। যদিও এব্যাপারে এখনও পর্যন্ত রাজ্য নির্বাচন কমিশন কিছু জানায় নি। 




 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন