Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৮ জুলাই, ২০২২

রাজ্যে এলেন নতুন রাজ্যপাল লা গণেশন

 

The-new-governor-is-La-Ganesha

সৌদীপ ভট্টাচার্য : জগদীপ ধনকড় উপ রাষ্ট্রপতি পদে এনডিএ-র প্রার্থী হওয়ায় ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের রাজ্যপালের পদ থেকে ইস্তফা দিয়েছেন। আর তারপরেই রাজ্যের নতুন রাজ্যপালের নাম ঘোষনা করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বাংলার নতুন রাজ্যপাল হিসেবে সোমবারই রাজ্যে এলেন লা গণেশন।

২০২১ সালের ২২ অগস্ট থেকে মণিপুরের রাজ্যপাল হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন তিনি। এবার মণিপুরের পাশাপাশি তাঁকে পশ্চিমবঙ্গের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল। নতুন রাজ্যপালের নাম ঘোষনা না হওয়া পর্যন্ত তিনিই এই রাজ্যের রাজ্যপালের দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

‌উল্লেখ্য, ২০১৯ সালে বাংলায় রাজ্যপাল হিসেবে দায়িত্বে আসেন জগদীপ ধনকড়। তিনি দায়িত্বে আসার পর বারেবারেই বিভিন্ন ইস্যুতে রাজ্য সরকার এবং তৃণমূলের সঙ্গে মতবিরোধ তৈরি হয়। সংবাদমাধ্যমে সেই বিষয়গুলি বারেবারেই উঠে আসে। রাজ্য প্রশাসন এবং তৃণমূলের পক্ষ থেকেও বারে বারে অভিযোগ তোলা হয়েছে যে, রাজ্যপাল জগদীপ ধনকড় নিজের এক্তিয়ারের বাইরে গিয়ে কাজ করছেন।

অবশেষে জগদীপ ধনকড় রাজ্যপালের পদ থেকে ইস্তফা দেওয়ায় অনেকটাই স্বস্তি ফিরেছে বলে মনে করা হচ্ছে। এদিকে, তামিলনাড়ুর ব্রাহ্মণ পরিবারের সন্তান লা গণেশনের জন্ম ১৯৪৫ সালের ১৬ ফেব্রুয়ারি। অবিবাহিত লা গণেশন জীবন শুরু করেন আরএসএস সদস্য হিসেবে। পরবর্তীতে তামিলনাড়ু বিজেপির শীর্ষ নেতাও ছিলেন এবং তারপরে রাজ্যপাল হন।  

১৯৭০ সালে জরুরি অবস্থার সময় আরএসএসের প্রচারক ছিলেন লা গণেশন। তখন তিনি একবছর গা–ঢাকা দিয়েছিলেন। একসময় তিনি বিজেপির জাতীয় সম্পাদকের দায়িত্ব পান। তারপরে সর্বভারতীয় সহসভাপতি করা হয় তাঁকে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী হয়ে তিনি যে হলফনামা জমা দিয়েছিলেন, তাতে তিনি দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন বলে উল্লেখ করেছেন। 

সোমবার বিকেল সাড়ে ৫ টা নাগাদ তিনি দমদম বিমানবন্দরে এসে পৌঁছান। সেখানে তাঁকে রাজ্য সরকারের পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয়। এই রাজ্যে তাকে অভ্যর্থনা জানানোর জন্য এদিন বিমানবন্দরে হাজির ছিলেন রাজ্যের দুই মন্ত্রী সুজিত বসু এবং শোভনদেব চট্টোপাধ্যায়।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন