Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২

এখনও অনিশ্চিত কলকাতা ফুটবলের প্রিমিয়ার লিগের খেলা

 ‌

দেবাশীষ গোস্বামী : কবে থেকে শুরু হবে আই এবং এ পরিচালিত এবছরের কলকাতা ফুটবলের প্রিমিয়ার লিগের খেলা, ‌তা এখনও অনিশ্চিত। সুপ্রাচীন এই লীগের খেলা আগে মে মাস থেকেই শুরু হয়ে যেত। ফুটবলের মক্কা বলে পরিচিত কলকাতার এই ফুটবল লিগ থেকে সর্বভারতীয় স্তরের অসংখ্য খেলোয়ার উঠে এসেছেন।

কিন্তু গত কয়েক বছর ধরেই সর্বভারতীয় ফুটবল সংস্থার ক্যালেন্ডার অনুযায়ী খেলা পরিচালনা করতে গিয়ে এই লীগের খেলা পিছিয়ে যায়। অনেক টালবাহানার পর গত বছরও আগস্ট মাসের ১৭ তারিখ থেকে এই প্রিমিয়ার লিগের খেলা শুরু হয়েছিল। 

এবছর জুলাইয়ের শেষ সপ্তাহ থেকে এই প্রিমিয়ার লিগের খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বড় দুই ক্লাবের নানান সমস্যার জন্য এখনও পর্যন্ত ক্রীড়াসুচি ঘোষণা করা যায়নি। এটিকে মোহনবাগান এএফসি ‌কাপ খেলার জন্য এবং কিছু অর্থনৈতিক  চাহিদা প্রকাশ করে। 

তারা প্রথম থেকেই এই লীগে অংশগ্রহণ করতে অস্বীকার করেছে। ইস্টবেঙ্গল প্রথম থেকেই খেলার ব্যাপারে সম্মতি জানালেও তারা এখনও পর্যন্ত এ বছরের জন্য ফুটবল দল তৈরি করতে পারেনি। আইএফএর নতুন সচিব অনির্বাণ দত্ত এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছেন যাতে এটিকে মোহনবাগান ও ইস্টবেঙ্গল এবারের প্রিমিয়ার লিগে অংশগ্রহণ করে। 

যদিও আইএফএ পরিচালিত কলকাতা ফুটবল লিগের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম ডিভিশনের খেলা জুন মাস থেকেই শুরু হয়ে গেছে। ইতিমধ্যে প্রিমিয়ার লিগে অংশগ্রহণকারী বেশ কয়েকটি দল আশঙ্কাপ্রকাশ করেছে, আরও যদি লীগের খেলা পিছিয়ে যায়, তাহলে তাদের পক্ষে অংশগ্রহণ করা মুশকিল হবে।

কারণ, তারা এই লীগে অংশগ্রহণ করার জন্য ফুটবলারদের সঙ্গে তিন মাসের চুক্তি করেছে। এবারে কলকাতা প্রিমিয়ার লিগের সঙ্গে ডুরান্ড কাপের খেলাও একসঙ্গে কলকাতায় অনুষ্ঠিত হবে। ডুরান্ড কাপের প্রাথমিক লীগের কিছু খেলা এবারে মণিপুর এবং অসমেও অনুষ্ঠিত হবে।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন