Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২

প্লাস্টিকমুক্ত পরিবেশ গড়ার শপথ বনগাঁ ব্লকের

 ‌‌

Pledge-to-create-a-plastic-free-environment

সমকালীন প্রতিবেদন : প্লাস্টিক ব্যবহারের অপকারিতা নিয়ে বিশেষ সচেতনতামূলক কর্মসূচি নিল বনগাঁ ব্লক প্রশাসন। মঙ্গলবার বনগাঁ ব্লক অফিসের সভাকক্ষে এব্যাপারে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন বিভিন্ন পঞ্চায়েতের প্রতিনিধি, স্বনির্ভর গোষ্ঠীর প্রতিনিধি এবং বিভিন্ন দপ্তরের আধিকারিকেরা।

দৈনন্দিন জীবনে প্লাস্টিক আমাদের পরিবেশ এবং মানব জীবনে কতটা ক্ষতি করছে, এব্যাপারে সাধারণ মানুষের কি কি করণীয়, সেব্যাপারে সচেতন করেন আধিকারিকেরা। প্লাস্টিকের ক্যারি ব্যাগ বর্জন করার ব্যাপারে এদিন শপথ নেওয়া হয়। 

ব্লক প্রশাসনের পক্ষ থেকে ৪ দিন ধরে নানা কর্মসূচি নেওয়া হয়েছে। এব্যাপারে বনগাঁ ব্লক উন্নয়ন আধিকারিক অর্ঘ্য দত্ত জানা‌ন, প্লাস্টিকের বিষয়ে মানুষকে সচেতন করতে স্কুলের ছেলেমেয়েদেরকেও সামিল করা হচ্ছে। বসে আঁকো প্রতিযোগিতার পাশাপাশি তাদের নিয়ে একটি র‌্যালিরও আয়োজন করা হয়েছে।


মিশন নির্মল বাংলায় যারা শৌচাগার পেয়েছেন, এদিন তাঁদের হাতে চাবি তুলে দেওয়া হয়। এদিন প্লাস্টিকের অপকারিতা সংক্রান্ত একটি ট্যাবলোর উদ্বোধন করা হয়। ট্যাবলোটি আগামী কয়েকদিন ব্লকের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে মানুষকে সচেতন করবে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন