Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২

আধুনিক ক্যাথল্যাবের উদ্বোধন মন্ত্রীর

 

Minister-inaugurating-the-modern-cathlab

সৌদীপ ভট্টাচার্য : আধুনিক ক্যাথল্যাবের উদ্বোধন হ‌ল উত্তর ২৪ পরগনার ব্যারাকপুরের একটি বেসরকারি হাসপাতালে। বৃহস্পতিবার এই ক্যাথল্যাবের উদ্বোধন করলেন রাজ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। উপস্থিত ছিলেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং, ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নগরপাল অজয় ঠাকুর, ব্যারাকপুর পুরসভার প্রধান উত্তম দাস, টিটাগর পুরসভার প্রধান কমলেশ সাউ সহ ব্যারাকপুর শিল্পাঞ্চলের বিভিন্ন চিকিৎসকেরা।

এদিন যে বেসরকারি হাসপাতালে এই পরিষেবা চালু হল সেই হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, বেসরকারি হাসপাতালে এই ল্যাবের উদ্বোধন হলেও সরকারি হাসপাতালে ভর্তি রোগীরাও এই ল্যাবের পরিষেবা পাবেন। ইতিমধ্যেই রাজ্যের ১৭ টি জেলায় ২৪ টি সরকারি হাসপাতালে ডায়ালেসিস পরিষেবা দিচ্ছে এই বেসরকারি হাসপাতাল।

মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, ২০১১ সালের আগে রাজ্যে হাতে গোনা মাত্র কয়েকটি মেডিকেল কলেজ ছিল। প্রতি বছর ১৩৫৫ জন করে চিকিৎসক পাশ করে বের হতেন। রাজ্যের জনসংখ্যা ১০ কোটি ছাড়িয়ে গেছে। নতুন সরকারের আমলে অনেক নতুন মেডিকেল কলেজ হয়েছে। আরও ৫ টি চালু হবার মুখে।

তিনি আরও জানান, এখন প্রতি বছর প্রায় ৫ হাজার নতুন চিকিৎসক পাশ করে বের হচ্ছেন। ফলে আগামী দিনে চিকিৎসকের অভাব হবে না। স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমে যারা চিকিৎসা পাচ্ছেন, তারজন্য বিভিন্ন হাসপাতালে সরকারের কাছে যা বকেয়া ছিল, তার অধিকাংশই মিটিয়ে দেওয়া হছেছে বলে এদিন দাবি করেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন