Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২

বারাসত পোষ্টাল ডিভিশনে হেল্প ডেস্ক চালু হল

 


Help desk on

সৌদীপ ভট্টাচার্য : ‌গ্রাহকদের পরিষেবা আরও ভালোভাবে দিতে উত্তর ২৪ পরগনার বারাসত পোষ্টাল ডিভিশন হেল্প ডেস্ক চালু করলো। মঙ্গলবার এই হেল্প ডেস্কের উদ্বোধন করলেন বারাসত পোষ্টাল ডিভিশনের সুপারিনটেনডেন্ট অরূপকুমার দাস। এই হেল্প ডেস্কে পিএলআই এবং আরপিএলআই বিষয়টিকে বেশি গুরুত্ব দেওয়া হবে।

ডাক বিভাগে বিমা থেকে শুরু করে সঞ্চয়ের নানা প্রকল্প, চিঠি আদানপ্রদানের মতো প্রচুর রকমের পরিষেবা রয়েছে। একজন গ্রাহক ডাক বিভাগের কোনও বড় অফিসে এলে ভিড়ের মধ্যে বুঝে উঠতে পারেন না যে, কোন কাউন্টারে গিলে বা কার সঙ্গে দেখা করলে তাঁর প্রয়োজন মিটবে।

আর সেই কথা মাথায় রেখেই এবার হেল্প ডেস্ক চালু করল বারাসত পোষ্টাল ডিভিশন। কর্তৃপক্ষের দাবি, রাজ্যের মধ্যে প্রথম এই ডিভিশনে এই ধরণের পরিষেবা চালু হয়। আগামীদিন এই ডিভিশনের সমস্ত প্রধান কেন্দ্রগুলিতে এই পরিষেবা চালু করা হবে বলে জানা গেছে। 

বারাসাত ডিভিশনের সুপারিনটেনডেন্ট অরূপকুমার দাস জানান, ডাকঘে এসে গ্রাহকরা যাতে কোনওরকম হয়রানিতে না পড়েন এবং ভালোভাবে ভারতীয় ডাক বিভাগের পরিষেবা পেতে পারেন, তার জন্য ডাক বিভাগের বারাসত ডিভিশনের পক্ষ থেকে চালু করা হলো নতুন এই গ্রাহক সহায়তা কেন্দ্র।

নতুন এই গ্রাহক সহায়তা কেন্দ্রের মাধ্যমে গ্রাহকরা যাতে পোস্ট অফিসের যাবতীয় পরিষেবা, যথাযথভাবে পেতে পারেন সেই ব্যবস্থাই করা হল। বারাসত কিংবা বনগাঁ অথবা বসিরহাট– সবকটি বড় পোস্ট অফিসেই এবার থেকে চালু হবে নতুন এই গ্রাহক সহায়তা কেন্দ্র। যা সব সময় গ্রাহক পরিষেবায় নিয়োজিত থাকবে। 

নতুন গ্রাহক পরিষেবা কেন্দ্র চালু হলে একদিকে যেমন মানুষ সুষ্ঠুভাবে পোস্ট অফিসের বিভিন্ন স্কিমগুলি সম্পর্কে জানতে পারবেন, অন্যদিকে তেমনি পরিষেবা পেতে কোনওরকম অসুবিধা হলে সহজেই তা আধিকারিকদের নজরে আনতে পারবেন বলেই বিশ্বাস ডিভিশনাল সুপারিনটেনডেন্ট অরূপ কুমার দাসের।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন