Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২

পুকুর ভরাটের অভিযোগে সরগরম বাগদার হেলেঞ্চা এলাকা

 

Fill-the-pond

সমকালীন প্রতিবেদন : কোনওরকম সরকারি অনুমোদন ছাড়াই পুকুর ভরাটের অভিযোগ উঠলো একটি পরিবারের বিরুদ্ধে। এলাকার পঞ্চায়েত প্রধানের বাড়ির সামনে এমন ঘটনা ঘটলেও প্রধান কোনও ব্যবস্থা নিচ্ছেন না বলে অভিযোগ। এমনকি যিনি পুকুর ভরাটের অভিযোগ তুলেছেন, তাঁকেই পাল্টা হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠলো। এই ঘটনাকে কেন্দ্র করে সরগরম উত্তর ২৪ পরগনার বাগদার হেলেঞ্চা এলাকা।

পারমিতা বিশ্বাস নামে হেলেঞ্চা এলাকার এক মহিলা স্থানীয় হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েতের প্রধান, বাগদা ব্লক ভূমি রাজস্ব দপ্তরে অভিযোগ দায়ের করেন যে, রবিন মন্ডল ও ঝর্ণা মন্ডল নামে এলাকার বাসিন্দা সরকারি অনুমতি না নিয়েই তাদের নিজেদের পুকুর ভরাট করছেন।

অভিযোগকারী পারমিতা বিশ্বাসের দাবি, বর্ষার সময় অতিরিক্ত জল এই পুকুরে জমা হয়। আর সেই পুকুর ভরাট করে ফেললে বর্ষার সময় সমস্যায় পরবেন এলাকার মানুষ। আর সেই কারণে তিনি এই অভিযোগ দায়ের করেছেন। পঞ্চায়েত প্রধানের বাড়ির পাশেই এই ঘটনা ঘটছে। 

এব্যাপারে পঞ্চায়েত প্রধান জানিয়েছেন, পুকুর ভরাট বন্ধ করার জন্য বলা হয়েছিল। ফের ভরাটের চেষ্টা হলে ব্যবস্থা নেওয়া হবে। পুকুর ভরাটের ব্যাপারে তারা পঞ্চায়েত থেকে কোনও অনুমতি নেয় নি। এব্যাপারে বাগদার বিএলআরও রক্তিম ঘোষ জানিয়েছেন, অভিযোগ সত্য প্রমানিত হলে প্রয়োজনে এফআইআর দায়ের করা হবে। 

যদিও অভিযুক্তদের দাবি, এটা একসময় তাদের ধানেরজমি ছিল। বিশেষ কারণে পুকুর কাটা হয়েছিল। অনুমতি নিয়ে সেই পুকুর ভরাট করা হচ্ছে। পুকুর ভরাটকে কেন্দ্র করে দাবি, পাল্টা দাবিতে সরগরম হেলেঞ্চা এলাকা।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন