Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২

বৃদ্ধা মাকে প্ল্যাটফর্মে ফেলে পালালো ছেলে, পুরপ্রধানের উদ্যোগে আশ্রয়ের ব্যবস্থা

 


Shelter-arrangements

সমকালীন প্রতিবেদন : অমানবিক ঘটনা বনগাঁ–শিয়ালদা রেল শাখার হাবড়া স্টেশনে। বৃদ্ধা মাকে প্ল্যাটফর্মে ফেলে রেখে পালিয়ে গেল ছেলে। প্ল্যাটফর্মের দোকানদারেরা প্রাথমিকভাবে ওই বৃদ্ধার দেখাশোনা করলেন। পরে খবর পেয়ে উত্তর ২৪ পরগনার হাবড়া পুরসভার প্রধান নারায়ন সাহার উদ্যোগে ওই বৃদ্ধা আশ্রয় পেলেন পুরসভার বৃদ্ধাশ্রমে।

জানা গেছে, প্রায় বছর ৮০–র কাছাকাছি বয়সী এক বৃদ্ধা সোমবার সকাল থেকে হাবড়া প্ল্যাটফর্মে একাকি বসেছিলেন। প্রথমদিকে তার সঙ্গে কিছুক্ষনের জন্য এক ব্যক্তিকে কথা বলতে দেখেন প্ল্যাটফর্মের দোকানদারেরা। কিন্তু তারপর বেশ কয়েকঘন্টা ‌ধরে ওই বৃদ্ধাকে একা একা বসে থাকতে দেখে সন্দেহ হয় স্থানীয় দোকানদারদের।

তাঁরা এসে ওই বৃদ্ধার সঙ্গে কথা বলতেই বৃদ্ধা তাঁদেরকে জানান, তাঁর বাড়ি বেহালা ঠাকুরপুকুর এলাকায়। ছেলে–বৌমার সংসারে তিনি থাকতেন। বৌমা প্রায়দিনই তাঁকে মারধর করতো। এই অবস্থায় সোমবার সকালে তাঁর ছেলে তাঁকে এই স্টেশনে রেখে চলে গেছে। 

বিষয়টি জানার পর প্ল্যাটফর্মের দোকানদারেরাই ওই বৃদ্ধার খাওয়া দাওয়ার ব্যবস্থা করেন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে আসেন হাবড়া পুরসভার প্রধান নারায়ন সাহা। তিনি বৃদ্ধাকে প্ল্যাটফর্ম থেকে উদ্ধার করে পুরসভা পরিচালিত অসহায় মানুষদের আশ্রয়স্থল বিবেকানন্দ হাউসে আশ্রয়ের ব্যবস্থা করেন।


এব্যাপারে হাবড়া পুরসভার প্রধান নারায়নচন্দ্র সাহা জানান, বৃদ্ধা মায়ের প্রতি ছেলের এমন আচরণ সামাজিক অবক্ষয়ের নমুনা। যে ছেলে তার মাকে এইভাবে রাস্তায় ফেলে পালিয়ে গেছে, তাকেও মনে রাখতে হবে, সেও একদিন বাবা হবে, বয়সে হবে। এথন তার প্রতি তার ছেলে বা মেয়ে এমন আচরণ করে, তাহলে তার কেমন লাগবে।

পুরপ্রধানের উদ্যোগে আপাতত ওই বৃদ্ধাকে পুরসভার আশ্রয়স্থলে রাখা হয়েছে। তার পরিবার বা আত্মীয়রা খবর পেয়ে যদি বৃদ্ধাকে নিতে আসে, তাহলে তাদের হাত বৃদ্ধাকে তুলে দেওয়া হবে। পুরপ্রধানের নিজের ফোন নম্বরে (৮৪৩৬০৫০৪৪০)‌‌ এব্যাপারে যোগাযোগ করা যেতে পারে বলে তিনি জানিয়েছেন।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন