Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৩০ জুলাই, ২০২২

দিনের টুকিটাকি : ৩০ জুলাই, ২০২২‌

বিদ্যুৎ বিল

বিদ্যুৎ বিল বাকি পরায় উত্তর ২৪ পরগনার ভাটপাড়া রাজ্য সাধারণ হাসপাতালের গ্রুপ ডি কর্মী আবাসনের বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দিল রাজ্য বিদ্যুৎ পর্ষদ। অভিযোগ, দীর্ঘদিন ধরে অনৈতিকভাবে জবরদখল করে বসবাস করছে বেশ কিছু পরিবার। চলতি বছরে আবাসন ছেড়ে তাদের উঠে যাবার জন্য রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে সরকারি নোটিশ পাঠানো হয়েছিল। কিন্তু তাতেও কর্ণপাত করেন নি আবাসনের বাসিন্দারা। এর পাশাপাশি, আবাসিকদের হাজার হাজার টাকার বিদ্যুতের বিল এতদিন পর্যন্ত মেটাতে হতো ভাটপাড়া রাজ্য সাধারণ হাসপাতাল কর্তৃপক্ষকে। ফলে, আবাসনগুলি খালি করার জন্য রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে এবার কড়া পদক্ষেপ করা হলো।বিচ্ছিন্ন করে দেওয়া হল আবাসনের বিদ্যুৎ সংযোগ। 


বৃক্ষরোপণ

ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের পুরুলিয়া শাখার উদ্যোগে করোনা যোদ্ধাদের স্মরণে বৃক্ষরোপণ কর্মসূচি নেওয়া হলো। পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ের ওপর অবস্থিত তেলিয়া বাসা প্রাইমারি স্বাস্থ্যকেন্দ্রে এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেতিকা তারক মঠের স্বামী নির্বানানন্দ মহারাজ, পুরুলিয়া রামকৃষ্ণ মিশন বিদ্যাপীঠের স্বামী শিবপ্রদানন্দজী মহারাজ, ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়নের সহ-সভাপতি পার্থপ্রতিম ব্যানার্জি, সম্পাদক ডক্টর অজিতপ্রসাদ মুর্মু, বিদ্যাসাগর আবাসিক বালিকা বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষিকা মন্দিরা ব্যানার্জি, স্থানীয় বিএমওএইচ, সুপার সহ বিশিষ্টজনেরা। এদিনের কর্মসূচিতে মোট ৫০ টি গাছ লাগানো হয়। 



গুলিবিদ্ধ যুবক

উত্তর ২৪ পরগনার টিটাগর স্টেশন সংলগ্ন গান্ধী প্রেম নিবাসের কাছে গুলিবিদ্ধ হলেন ভোলা যাদব নামে এক যুবক। এদিন তার ছেলে স্কুলে গেলে তার সাথে গন্ডগোল হয় কিছু সহপাঠীর। সেই বিষয় নিয়ে কথা বলতে স্কুলে যান ভোলা যাদব। সেই সময় তিনি স্থানীয় কিছু যুবকের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। পরে তা হাতাহাতিতে পরিনত হয়। এরপরেই ভোলা যাদবকে লক্ষ্য করে গুলি করে দুষ্কৃতীরা। গুলি লাগে তাঁর ডান হাতে। গুরুতর আহত অবস্থায় ভোলাকে নিয়ে যাওয়া হয় ব্যারাকপুর বিএন বসু মহকুমা হাসপাতালে। সেখানে তাঁর অবস্থার অবনতি হলে তাঁকে নিয়ে যাওয়া হয় কলকাতার আরজিকর হাসপাতালে। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন ভোলা যাদব। ঘটনাস্থল পরিদর্শনে আসেন এসিপি তনয় চ্যাটার্জী।



কাটমানির অভিযোগ

তৃণমূল পরিচালিত পুরুলিয়ার হুড়া ব্লকের দলদলী গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ তুললেন এক ঠিকাদার। যদিও পঞ্চায়েতের প্রধান এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন। স্থানীয় ঠিকাদার আলাউদ্দিন আনসারীর দাবি, প্রতিটি কাজ করার জন্য এবং বিল পাস করার জন্য প্রধান হাজার হাজার টাকা কাটমানি চান। কাটমানি না দিলে বিল এবং ওয়ার্ক অর্ডার আটকে দেন তিনি। এই নিয়ে বিডিওকে লিখিত অভিযোগও জানিয়েছেন ঠিকাদার। অভিযোগ জানানোর পরই নিয়ম বহির্ভূতভাবে তিন ঠিকাদারি সংস্থাকে প্রধান ব্ল্যাকলিস্ট করে দেন বলে জানান আলাউদ্দিন আনসারী। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন