Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৩১ জুলাই, ২০২২

১৪ নম্বর ওয়ার্ডের সিপিএম প্রার্থী ধৃতিমান পাল

 

CPM-candidate-Dhriman

সমকালীন প্রতিবেদন : বনগাঁ পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে শ্রমিক নেতা ধৃতিমান পালকেই ফের প্রার্থী করল সিপিএম। রবিবার সাংবাদিক বৈঠক করে একথা জানিয়ে দিলেন সিপিএমের বনগাঁ শহর এরিয়া কমিটির সম্পাদক সুমিত কর। মঙ্গলবার দলের পক্ষ থেকে মনোনয়নপত্র জমা দেওয়া হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এই ওয়ার্ড থেকে জয়ী হয়েছিলেন তৃণমূলের দিলীপ দাস। তাঁর অকাল প্রয়াণের কারণে এই ওয়ার্ডে পুর্ননির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যেই বিজেপি তাদের প্রার্থীর নাম প্রস্তাব আকারে ঘোষনা করেছে। তবে তৃণমূলের প্রার্থী হওয়া নিয়ে নানা বিতর্ক তৈরি হয়েছে। যদিও দলের পক্ষ থেকে এখনও প্রার্থীর নাম ঘোষনা করা হয় নি।

এদিন সাংবাদিক বৈঠক করে রাজ্যের বর্তমান পরিস্থিতির কথা তুলে ধরে সিপিএমের বনগাঁ শহর এরিয়া কমিটির সম্পাদক সুমিত কর জানিয়েছেন, তৃণমূল এবং বিজেপির এই নির্বাচনে লড়াই করার কোনও নৈতিক অধিকার নেই। 

সুমিত কর মনে করেন, বনগাঁর মানুষের সমস্যার কথা তুলে ধরতেই এই উপনির্বাচনে একজন বামপন্থী প্রতিনিধির জয়লাভ করা প্রয়োজন বলে মনে করে সিপিএম। উল্লেখ্য, শেষ পুরসভা নির্বাচনে বনগাঁ পুরসভার ২২ টি ওয়ার্ডের মধ্যে একটিতেও জয়লাভ করতে পারে নি বামেরা।


শেষ পুরসভা নির্বাচনে ১৪ নম্বর ওয়ার্ড থেকে বামফ্রন্ট মনোনীত সিপিএম প্রার্থী হিসেবে ধৃতিমান পালকেই দাঁড় করিয়েছিল দল। সেখানে প্রায় ৯০০ ভোটে পরাজিত হন ধৃতিমান। যদিও এক্ষেত্রে তাঁর অভিযোগ, শাসক দলের পক্ষ থেকে ব্যাপক রিগিং করা হয়েছিল।


এবারেও জয়ের ব্যাপারে ১০০ শতাংশ নিশ্চিত সিপিএম প্রার্থী ধৃতিমান। এদিকে, উপনির্বাচনে বিজেপি এবং সিপিএমের প্রার্থীর নাম ঘোষণা হলেও এখন বনগাঁর মানুষ অপেক্ষা করছেন তৃণমূলের প্রার্থী কে হন, সেদিকে।





 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন