Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৬ জুন, ২০২২

১০০ দিনের কাজের টাকা এবং পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মিছিল

 

Protest-procession-of-TMC

সমকালীন প্রতিবেদন : ‌কেন্দ্রীয় সরকারের এমজিএনআরইজিএ প্রকল্পে শ্রমিকদের ১০০ দিনের কাজের টাকা না দেওয়ার প্রতিবাদে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রাজ্য জুড়ে আন্দোলন শুরু হয়েছে। সোমবার বনগাঁ জেলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জেলা সভাপতি গোপাল শেঠের নেতৃত্বে এক প্রতিবাদ মিছিল বের করা হল। মিছিলে পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধিরও প্রতিবাদ জানানো হয়। এদিন বিকেলে বনগাঁ স্টেশন থেকে শুরু করে যশোর রোড ধরে বাটা মোড় পর্যন্ত এই প্রতিবাদ মিছিল যায়। 

একই দাবিতে এদিন বনগাঁর নীলদর্পন ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রতিবাদ মিছিলেন আয়োজন করা হয়। এদিন ঘাটবাওর বাজার থেকে শুরু করে পাইকপাড়া বাজার পর্যন্ত এই প্রতিবাদ মিছিলে অংশ নেন এলাকার তৃণমূল কংগ্রেস কর্মী, সমর্থকেরা। পাশাপাশি এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুলও দাহ করা হয়। 

এই বিষয়ে বনগাঁ সাংগঠনিক জেলা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি সন্দীপ দেবনাথ বলেন, গত ৬ মাস ধরে শ্রমিকদের ১০০ দিনের কাজের পাওনা টাকা দিচ্ছে না কেন্দ্রীয় সরকার। পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের দাম আকাশছোঁয়া। সেই কারণেই আজকের এই প্রতিবাদ মিছিল। তিনি আরও জানান, আগামী দিনে এই সম্যসার সমাধান না হলে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর নির্দেশ অনুসারে তারা দিল্লির যন্তরমন্তরে গিয়ে প্রতিবাদ জানাবেন।

১০০ দিনের কাজের পাওনা টাকার দাবিতে এবং পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবার বিকেলে হাবড়ার ১ নম্বর রেলগেট থেকে জয়গাছি সুপার মার্কেট পর্যন্ত এক প্রতিবাদ মিছিলের আয়োজন করল হাবরা শহর তৃণমূল কংগ্রেস। এদিনের মিছিলে উপস্থিত ছিলেন হাবরা পুরসভার প্রধান নারায়নচন্দ্র সাহা, উপ পুরপ্রধান সিতাংশু দাস সহ সমস্ত ওয়ার্ডের কাউন্সিলরেরা। ছিলেন বিভিন্ন ওয়ার্ডের তৃণমূল কর্মী, সমর্থকেরা। 

একই দাবিতে সোমবার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়ে পথে নামলো পুরুলিয়া জেলা তৃনমূল কংগ্রেস। এদিন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বকেয়া টাকা মেটানোর দাবিতে ব্যানার, পোষ্টার হাতে নিয়ে পুরুলিয়া শহরে মিছিল করেন তৃনমূল নেতা, কর্মী সমর্থকেরা। শহরের ট্যাক্সিস্ট্যান্ডে জমায়েত হয়ে পুরুলিয়া শহরের একাংশ পরিক্রমা করেন তাঁরা। উপস্থিত ছিলেন জেলা তৃনমূল সভাপতি সৌমেন বেলথরিয়া, পুরুলিয়া পুরসভার প্রধান নবেন্দু মাহালি সহ অন্যান্যরা। 

পুরুলিয়া শহরের পাশাপাশি বলরামপুর, মানবাজার, রঘুনাথপুর, নিতুরিয়া সহ জেলার প্রতিটি ব্লকেই এদিন এই আন্দোলনে শামিল হন তৃণমূলের নেতা, কর্মীরা। দলের পূর্ব ঘোষিত এই প্রতিবাদ মিছিল কর্মসূচিতে হাজার হাজার দলীয় কর্মী, সমর্থক পথে নামেন। জেলা তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া বলেন, ১০০ দিনের কাজের টাকা বকেয়া পরিশোধ সহ কেন্দ্রীয় সরকারের বিভিন্ন বঞ্চনার প্রতিবাদে আজ তৃণমূলের পক্ষ থেকে জেলা জুড়ে প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়েছে। 

কেন্দ্রীয় সরকার চক্রান্ত করে রাজ্য সরকারকে ১০০ দিনের কাজের প্রকল্পের পাওনা টাকা থেকে বঞ্চিত করছে। পেট্রোল, ডিজেল, গ্যাসের অস্বাভাবিকভাবে মূল্যবৃদ্ধি রাজ্যের মানুষকে কঠিন পরিস্থিতির মধ্যে ফেলে দিচ্ছে। আর তারই প্রতিবাদ জানিয়ে উত্তর ২৪ পরগনার বরানগর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সোমবার  বিকেলে এক মিছিলের আয়োজন করা হয়। মিছিল বরানগর বাজার থেকে গোপাললাল ঠাকুর রোড, টবিন রোড, পিকে বিশ্বাস রোড হয়ে বঙ্গলক্ষী জুটমিল বাজারে গিয়ে শেষ হয়। উপস্থিত ছিলেন বরানগরের বিধায়ক তাপস রায়, ব‌রানগর পুরসভার প্রধান অপর্ণা মল্লিক, উপ পুরপ্রধান দিলীপনারায়ণ বসু সহ দলের সমস্ত পুর প্রতিনিধি, কর্মী, সমর্থকেরা।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন