Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২০ জুন, ২০২২

আত্মসাৎ হওয়া আবাস যোজনার টাকা ফেরৎ পেতে ধর্নায় এক গ্রামবাসী

 ‌

One-villager-in-Dharna

শম্পা গুপ্ত : নামের মিল দেখিয়ে বাংলা আবাস ‌যোজনার টাকা অন্য এক ব্যক্তি আত্মসাৎ করেছে। এই অভিযোগ তুলে নিজের পাওনা টাকা পাওয়ার দাবীতে পঞ্চায়েত অফিসের সামনে ধর্নায় বসলেন এক গ্রামবাসী। সোমবার সকাল থেকে ব্যানার লাগিয়ে এই ধর্না আন্দোলন শুরু করেছেন তিনি। পুরুলিয়া জেলার ঝালদা ব্লকের সিপিআইএম পরিচালিত মাঠারি খামার গ্রাম পঞ্চায়েতের এই ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 

জানা গেছে, মাঠারি খামার গ্রাম পঞ্চায়েতের ফকিরডি গ্রামের বাসিন্দা প্রফুল্ল মাহাতো এই আন্দোলনে নেমেছেন। তাঁর অভিযোগ, তাঁর আইডি ব্যবহার করে প্রফুল্ল মাহাতো নামে আর এক ব্যক্তি ২০১৮ সালে বাংলা আবাস যোজনার পাপ্য তাঁর টাকা আত্মসাৎ করেছে।

২০১৮ সাল থেকে তিনি বিভিন্ন সময়ে স্থানীয় বিডিও থেকে শুরু করে জেলাশাসক পর্যন্ত এব্যাপারে চিঠি লিখেও কোনও ব্যবস্থা গ্রহন করা হয় নি। আর তাই বাধ্য হয়ে তিনি আন্দোলনে নেমেছেন। এদিন সকাল ১১ টা থেকে পঞ্চায়েত অফিসের সামনে নিজের দাবীর সমর্থনে ব্যানার লাগিয়ে ধর্নায় বসেন। তিনি জানিয়েছেন, যতক্ষণ না পর্যম্ত তিনি আবাস যোজনার টাকা ফিরে পাচ্ছেন, ততক্ষণ এই ধর্না চালিয়ে যাবেন তিনি। 

এব্যাপারে মাঠারি খামার গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান জানিয়েছেন, '‌এটি ২০১৬-১৭ সালের ঘটনা। সেই সময় এই পঞ্চায়েত পরিচালনার দায়িত্বে ছিল ফরওয়ার্ড ব্লক এবং কংগ্রেসের জোট। ২০১৮ সালে পঞ্চায়েতে ক্ষমতায় আসি আমরা। সেই সময় বিডিও অফিস থেকে বাংলা আবাস যোজনার বাড়ীর রেজিস্ট্রেশন হতো। ফলে আমরা এব্যাপারে কিছু জানি না।' ‌তবুও যাতে প্রফুল্লবাবু সুবিচার পান, সেই বিষয়টি মানবিক দিক থেকে দেখার আশ্বাস দিয়েছেন উপপ্রধান।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন