Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২

বনগাঁর মা ক্যান্টিনের জন্মদিনে ৫ টাকায় মাংস–ভাত

Meat-and-rice-for-5-rupees

সমকালীন প্রতিবেদন : দৈনন্দিন ডিম–ভাতের বদলে ৫ টাকায় মাংস–ভাত, সঙ্গে মুড়িঘন্ট ডাল, সবজি, চাটনি, মিষ্টি। বনগাঁ পুরসভা পরিচালিত মা ক্যান্টিনের বর্ষপূর্তি উপলক্ষ্যে বৃহস্পতিবার এমনই আয়োজন করেছিল বনগাঁ পুরসভা। বেলুন দিয়ে সাজিয়ে, কেক কেটে ধুমধাম করে ক্যান্টিনের জন্মদিন পালিত হল।

গত বছর বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের বিভিন্ন এলাকায় মূলত দরিদ্র মানুষদের জন্য মা ক্যান্টিন চালু করে রাজ্য সরকার। সেখানে দুপুরে ৫ টাকায় ডিম–ভাত খাওয়ার ব্যবস্থা করা হয়। মুখ্যমন্ত্রীর উদ্যোগে কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন পুরসভা এবং পঞ্চায়েত এলাকায় এই ক্যান্টিন চালু হয়।

বনগাঁ পুরসভার উদ্যোগেও গতবছর আজকের দিনে এই ক্যান্টিন চালু হয়। পুরসভা সূত্রে জানা গেছে, স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের দ্বারা পরিচালিত এই ক্যান্টিনে ৫ টাকার বিনিময়ে প্রতিদিন দুপুরে প্রায় সাড়ে ৫০০ জন দরিদ্র মানুষের জন্য খাবারের আয়োজন করা হয়। গত এক বছর ধরে এভাবেই চলছে এই ক্যান্টিন।

এক বছরের এই সাফল্যকে সম্মান জানাতে এদিন বিশেষ উদ্যোগ নেয় বনগাঁ পুরসভা। অন্যান্যদিন যেখানে ৫ টাকায় ডিম–ভাত খাওয়ানো হয়, সেখানে আজ ৫ টাকায় ভাত, সবজি, মুড়িঘন্ট ডাল, মুরগির মাংস, চাটনি, মিষ্টির আয়োজন করা হয়। পাশাপাশি, কেক কেটে বর্ষপূর্তি উদযাপন করা হয়।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন