Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৭ জুন, ২০২২

আবেদনের ২৪ ঘন্টার মধ্যে জমির মিউটেশন

 ‌

Land-mutation-within-24-hours

শম্পা গুপ্ত : ‌আবেদন করার মাত্র ২৪ ঘন্টার মধ্যেই হয়ে গেল জমির মিউটেশন। আবেদনকারীর হাতে নতুন পরচা সঙ্গে মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাপত্র তুলে দিলেন ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিকেরা। আশ্চর্য শোনালেও এমনই ঘটনা ঘটলো পুরুলিয়ায়। 

সম্প্রতি পুরুলিয়ার প্রশাসনিক বৈঠকে গিয়ে জেলার ভূমি রাজস্ব দপ্তরের কাজে ক্ষোভ প্রকাশ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। তিনি এব্যাপারে কড়া নির্দেশ দেন যাতে, জমির মিউটেশন করতে এসে কোনও মানুষ দালালের খপ্পরে না পরে। অকারণে আবেদনকারীকে হেনস্তা না করা হয়।  

সেই নির্দেশের পরেই যে জেলা প্রশাসন নড়েচড়ে বসেছে তার প্রমাণ মিললো এবারে। পুরুলিয়ার রঘুনাথপুর ১ নম্বর ব্লকের শাঁখা গ্রাম পঞ্চায়েতের নপাড়া প্রাথমিক বিদ্যালয়ে বসেছে দুয়ারে সরকারের শিবির। সেই শিবিরে জমির মিউটেশন করার জন্য আবেদন করেন নপাড়া গ্রামের বাসিন্দা শ্যামাপদ কুম্ভকার। 

সেই আবেদনের প্রেক্ষিতে ২৪ ঘন্টার মধ্যে বৃহস্পতিবারই তাঁর জমির মিউটেশন করে দিয়ে তাঁর হাতে পরচা তুলে দেওয়া হল। রঘুনাথপুর ১ নম্বর ব্লকের বিএলআরও অফিস থেকে তাঁর হাতে এই পরচার কপি এবং মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা তুলে দেন রঘুনাথপুর ১ নম্বর ব্লকের বিএলআরও বিক্রম মুখোপাধ্যায়। 

এব্যাপারে জমির মালিক জানান, দীর্ঘ দিন ধরেই জমির মিউটেশন করার জন্য একাধিকবার আবেদন করেছিলেন তিনি। এমনকি এর আগেও দুয়ারে সরকারের শিবিরে আবেদন করা হয়েছিল। কিন্তু কাজ হয়নি। এবারে ফের দুয়ারে সরকারের শিবিরের আয়োজন হওয়ায় জমির মিউটেশনের জন্য বুধবার দুপুরে নতুন করে আবেদন করেন শ্যামাপদ কুম্ভকার। 

আর সেই আবেদনের ২৪ ঘন্টার মধ্যেই বৃহস্পতিবার দুপুরে রঘুনাথপুর ১ নম্বর ব্লকের বিএলআরও অফিসে তাঁর জমির মিউটেশন করে তাঁর হাতে পরচা তুলে দিলেন বিএলআরও নিজে। তিনি বলেন, এবারের দুয়ারে সরকারের শিবিরে সব ধরনের জমির মিউটেশন করা হচ্ছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন