Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২২ জুন, ২০২২

মধ্যমগ্রামে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের হাতে ‌গ্রেপ্তার নকল কারবারি

Fake-deals-of-arrest

সমকালীন প্রতিবেদন : উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রাম এলাকায় নকল পণ্য তৈরির কারবারের হদিশ মিলল। বিভিন্ন নামি কোম্পানির লেবেল ব্যবহার করে সেখানে নকল পণ্য তৈরির কারবার দীর্ঘদিন ধরে চলছিল। অবশেষে রাজ্য এনফোর্সমেন্ট ব্রাঞ্চের হানায় হদিশ মিললো সেই কারখানার। আটক করা হল কয়েক লক্ষ টাকা মূল্যের নকল পণ্য। গ্রেপ্তার করা হল দুই কারবারিকে।

জানা গেছে, মধ্যমগ্রাম থানার আব্দালপুর গ্রামে গত প্রায় ১৫ বছর ধরে নকল পণ্য তৈরির কারবার চালাচ্ছিল নাশিদ মহম্মদ নামে এক ব্যক্তি। এই অবৈধ কারবারে সহযোগিতা করত তার ছেলে এবং স্ত্রী। অথচ এই কারবারের কিছুই এতোদিন টের পাননি এলাকার মানুষ।

বিভিন্ন নামি কোম্পানির লেবেল ব্যবহার করে নকল তেল, চা, মসলা ইত্যাদি তৈরি করে সেগুলি প্যাকেটজাত করত এই ব্যক্তি। এরপর সেগুলি ঝাড়খন্ড, বিহার এবং উত্তর–পূর্ব ভারতের বিভিন্ন এলাকায় বিক্রির জন্য পাঠানো হতো। 

কিছুদিন আগে একটি সমীক্ষা করে নামি কোম্পানিগুলির প্রতিনিধিরা জানতে পারেন, তাদের ডিস্ট্রিবিউটারের মাধ্যমে কোম্পানির যেসব পণ্য দোকানগুলিতে যাচ্ছে, সেগুলি বিক্রি হচ্ছে না। অথচ অন্য পথে দোকানগুলিতে আসা একইধরনের পণ্য বিক্রি হচ্ছে। তখনই সন্দেহ হয় কোম্পানির প্রতিনিধিদের। এরপরই তারা পুলিশকে বিষয়টি জানান।

এই সংক্রান্ত ভিডিও প্রতিবেদন দেখতে ক্লিক করুন


ভিন রাজ্যের পুলিশের কাছ থেকে পাওয়া সেই অভিযোগের ভিত্তিতে গত ৯ মাস ধরে তদন্ত চালায় রাজ্যের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। অবশেষে সূত্র মারফত মধ্যমগ্রাম এলাকার এই নকল পণ্য তৈরির কারখানার হদিশ মেলে।

এদিন মধ্যমগ্রাম থানার পুলিশকে সঙ্গে নিয়ে আব্দালপুর গ্রামের একই ব্যক্তির দুটি নকল কারখানায় হানা দেন তাঁরা। সেখান থেকে উদ্ধার হয় কয়েক লক্ষ টাকার নকল পণ্য, পণ্য তৈরির সরঞ্জাম। বাড়ির ভেতরেই গোপনে চলছিল এই কারবার। মূল কারবারি নাশিদ মহম্মদ এবং তার ছেলেকে গ্রেপ্তার করেছে এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন