Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

ডিমের ভেতর থেকে বের হচ্ছে রক্ত

 

Blood-is-coming-out-from-inside-the-egg

সৌদীপ ভট্টাচার্য : কুসুমের পাশাপাশি ডিম ফাটালেই তার থেকে বেরিয়ে আসছে রক্ত। এমন আজব ব্যাপার দেখে স্বাভাবিকভাবেই আতঙ্কিত উত্তর ২৪ পরগনার বেলঘড়িয়া ইন্দ্রপুরী এলাকার বাসিন্দা, শিক্ষিকা ইন্দ্রানী মজুমদার এবং তাঁর পরিবারের সদস্যরা। যদিও বিষয়টি অস্বাভাবিক নয় বলে জানিয়েছেন এক পশু চিকিৎসক।

জানা গেছে, প্রতিদিনের মতো বৃহস্পতিবারেও বাড়িতে নিজের রান্নাঘরে রান্নার কাজে ব্যস্ত ছিলেন বেলঘরিয়া ত্রিভাষা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ইন্দ্রানী মজুমদার রান্না করার সময় ডিম ফাটাতে গিয়ে দেখেন, ডিমের ভেতর থেকে কুসুমের পাশাপাশি প্রচুর পরিমাণে রক্ত বেরিয়ে আসছেন। 

এই ঘটনার পর শিক্ষিকা এবং তাঁর পরিবার আতঙ্কিত হয়ে পড়েন। যার দোকান থেকে ডিম কেনা হয়েছিল, তিনি বিষয়টি মানতে নারাজ। এ ব্যাপারে পশু চিকিৎসক মিহিরকুমার বিশ্বাস বলেন, এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। ডিম কমার্শিয়াল এবং ডোমেস্টিক জাতীয় ফার্মের হয়ে থাকে। 

তিনি আরও জানান, কমার্শিয়াল ফার্মের ডিম সচরাচর মার্কেটে বের হওয়ার কথা নয়। সেটি হয়তো কোনও কারনে মার্কেটে চলে এসেছে। আর তার থেকেই এই ধরনের ঘটনা ঘটেছে। এই ধরনের ঘটনা শুধুমাত্র কমার্শিয়াল ফার্মের ডিমের ক্ষেত্রে দেখা যায়। এই ধরনের ডিম খেলে মানুষের প্রাণহানির আশঙ্কা না থাকলেও ডায়রিয়া বা ওই জাতীয় পেটের সমস্যা দেখা দিতে পারে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন