Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৮ মে, ২০২২

অবৈধ বালি পাচারের অভিযোগ, আটক ২ টি ট্রাক্টর

 ‌

Two-tractors-seized

শম্পা গুপ্ত : ‌অবৈধভাবে বালি তুলে তা নিয়ে যাবার সময় পুলিশের হাতে ধরা পরল। বৈঠকাগজ দেখাতে না পারায় আটক করা হয় বালি বোঢাই ওই দুটি ট্রাক্টরকে। গ্রেপ্তার করা হয়েছে ট্রাকের দুই চালককে। পুরুলিয়া জেলার বাঘমুন্ডি থানা এলাকার এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। 

অবৈধ কয়লা পাচারের পর এবার অবৈধ বালির কারবার রুখতে অভিযান চালায় ঝালদা মহকুমা পুলিশ প্রশাসন। ঝালদার এসডিপিও সুব্রত দেবের নেতৃত্বে বাঘমুন্ডি থানার পুলিশ বাঘমুন্ডি এলাকায় অভিযান চালিয়ে দুটি বালি বোঝাই ট্রাক্টরকে আটক করে। গাড়িগুলির দুই চালককেও গ্রেপ্তার করা হয়। 

পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম বৈদ্যনাথ সিং মুড়া এবং বৃহস্পতি কুইরি। বৈদ্যনাথের বাড়ি বাঘমুন্ডির সেরেংডি অঞ্চলের রেলা গ্রামে। ওই একই থানার তুন্তুরি সুইসা অঞ্চলের লেংডি গ্রামে বাড়ি বৃহস্পতি কুইরীর। ঝালদার এসডিপিও সুব্রত দেব জানিয়েছেন, 'আটক দুই ট্রাক্টরের চালকেরা বালি পরিবহনের বৈধ কোনও কাগজ দেখাতে না পারায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।' 

জানা গেছে, মহকুমা পুলিশ আধিকারিকের কাছে গোপন সূত্রে খবর আসে যে, বাঘমুন্ডির দুটি পৃথক জায়গা থেকে বালি বোঝাই করে পাচার করা হচ্ছে। খবর পেয়ে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দেন তিনি। সুইসা এলাকা থেকে একটি এবং রেলা এলাকা থেকে আরও একটি বালি বোঝাই ট্রাক্টরকে ধরা হয়। 

রবিবার ধৃতদের পুরুলিয়া জেলা আদালতে তোলা হয়। বিচারক তাদের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। উল্লেখ্য, দিন কয়েক আগে অবৈধ কয়লার বিরুদ্ধে অভিযানে নামেন এসডিপিও। অবৈধ কয়লার পাশাপাশি অবৈধভাবে এলাকার নদীর ঘাটগুলি থেকে বালি তুলে সেই বালি পাচারের বিরুদ্ধেও এই অভিযান চলবে বলে জানিয়েছে পুলিশ।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন