Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৮ মে, ২০২২

বহিরাগতদের যাতায়াত বন্ধ করলেন গ্রামবাসীরা

 

The-villagers-stopped-traveling

সমকালীন প্রতিবেদন : ‌গ্রামের একমাত্র ছোট্ট বাঁশের সাঁকো দিয়ে চলাচল করছেন বাইরের শয়ে শয়ে মানুষ। হঠাৎ করে চাপ পরায় এই সাঁকো ভেঙে পরার আশঙ্কা করছেন গ্রামের মানুষ। আর তাই এই সাঁকো দিয়ে বাইরের লোকেদের যাতায়াত বন্ধ করে দিলেন গ্রামবাসীরা।

বনগাঁ–বাগদা ১ নম্বর রাজ্য সড়কের উপর আষাঢ়ু সেতুর বর্তমান অবস্থা পরীক্ষা করে দেখতে বৃহস্পতিবার রাত ১২ টা থেকে সমস্তরকমের যাতায়াত বন্ধ রাখা হয়েছে। বিকল্প হিসেবে ঝুঁকি নিয়ে কেউ কেউ নৌকায় কোদালিয়া নদী পার হচ্ছেন। আবার অনেকে পারকৃষ্ণচন্দ্রপুরের বাঁশের সাঁকোর উপর দিয়ে যাতায়াত করছেন। এই দুর্বল সাঁকো দিয়ে অনেকে আবার মোটরবাইক নিয়েও যাতায়াত করছেন। 

গ্রামবাসীদের বক্তব্য, গ্রামবাসীদের সুবিধার্থে নিজেরা চাঁদা তুলে এই বাঁশের সাঁকো নির্মান করেছেন তাঁরা। এখন এই সাঁকো দিয়ে বাইরের লোক বেশি যাতায়াত করলে এই সাঁকো ক্ষতিগ্রস্থ হতে পারে। এমনই আশঙ্কা গ্রামবাসীদের। সাঁকোর ক্ষতি হবার আশঙ্কায় এদিন গ্রামবাসীরা একত্রিত হয়ে বাইরের লোকদের যাতায়াত বন্ধ করে দেন। 

ঘটনার খবর পেয়ে এলাকায় উপস্থিত হন বাগদা থানার পুলিশ এবং পঞ্চায়েতের জনপ্রতিনিধিরা। গ্রামবাসীদের দাবি, এই সাঁকোর ক্ষতি হলে সরকারের পক্ষ থেকে নতুন পাকা সেতু তৈরি করে দেওয়া হবে, এই প্রতিশ্রুতি দেওয়া হলে তবেই তাঁরা এই সাঁকো দিয়ে বাইরের লোকেদের যাতায়াত করতে দেবেন। যাতায়াত বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পরেন ওই এলাকার মানুষ।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন