Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৮ মে, ২০২২

দিনের টুকিটাকি : ২৮ মে, ২০২২

বইমেলা

‌মানভুম সাহিত্য একাডেমির উদ‍্যোগে পুরুলিয়া ইন্ডোর স্টেডিয়ামে তিনদিনের বইমেলার সুচনা হলো।‌ এই অনুষ্ঠানের মাধ‍্যমে বেশ কয়েকটি গ্রন্থের প্রকাশ হয়। এদিন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুরুলিয়ার সিধো কানহু বীরষা বিশ্ববিদ‍্যালয়ের উপাচার্য ডঃ দীপক কুমার কর, বিশ্ববিদ‍্যালয়ের নিবন্ধক ডঃ নচিকেতা বন্দোপাধ‍্যায়, পুরুলিয়া পুরসভার প্রধান নবেন্দু মাহালি, মানভুম সাহিত্য একাডেমির সভাপতি বিবেকানন্দ ত্রিপাঠি, সম্পাদক দয়াময় রায় সহ বিশিষ্টজনেরা। পুরুলিয়ার প্রকৃতি, পর্যটন, সংস্কৃতির উপর বহু কবি, সাহিত্যিকের লেখা বই এই বইমেলায় স্থান পেয়েছে। উদ‍্যোক্তাদের দাবি, রাজ্যের স্কুল, কলেজ এই মুহুর্তে বন্ধ রয়েছে। ছাত্র, শিক্ষক, অভিভাবকদের কথা মাথায় রেখে এই মরশুমে বইমেলার আয়োজন করা হয়েছে। 

গ্রেপ্তার 

উত্তর ২৪ পরগনা জেলার হাবড়া থানার শ্রীনগর এলাকায় ব্যবসায়ীর ওপর গুলি এবং বোমাবাজির ঘটনায় মূল অভিযুক্ত মিন্টু বিশ্বাস ওরফে মিন্টাকে শুক্রবার বিকেলে বারাসত থেকে গ্রেপ্তার করল হাবরা থানার পুলিশ। একইসঙ্গে এদিন রাতে জয়শেখর গাঙ্গুলী নামে আরও একজনকে গাইঘাটা থেকে গ্রেপ্তার করা হয়। উল্লেখ্য, হাবরার শ্রীনগর এলাকার ইমারতি ব্যবসায়ী রাজু ঘোষের উপর যে হামলা চালানো হ‌য়েছিল, সেই ঘটনায় এর আগে ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদিন আরও ২ জনকে গ্রেপ্তার করা হল।

রক্তদান

পুরুলিয়া সদর হাসপাতালে রক্তের সংকট মেটাতে জেলার প্রতিটি থানা এলাকায় পুলিশের উদ্যোগে শুরু হয়েছে রক্তদান শিবির। শনিবার পুরুলিয়া জিআরপি থানার উদ্যোগে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। গ্রীষ্মকালের রক্ত সংকট মেটাতে এবং থ্যালাসেমিয়া রোগীদের কথা মাথায় রেখে এই উদ্যোগ। এদিনের শিবিরে জিআরপি থানার পুলিশকর্মী এবং আধিকারিকরা মিলিয়ে মোট ৪০ জন রক্ত দান করেন। পুরুলিয়া জিআরপি থানার আধিকারিক সন্দীপ চক্রবর্তী জানান, তারা প্রত্যেক বছর এমন উদ্যোগ গ্রহন করেন। 

সংঘর্ষ

প্রকাশ্যে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী সংঘর্ষে উত্তেজনা ছড়ালো উত্তর ২৪ পরগনার কামারহাটি পুরসভার ২৯ নম্বর ওয়ার্ডে। আক্রান্ত হয়েছেন ডিআইজি অজয় ঠাকুরের খুড়তূতো ভাই বাবলু ঠাকুর। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় বেলঘড়িয়া থানার পুলিশ। নির্বাচনের পর থেকে বাবলু আর দলের সঙ্গে কোনও যোগাযোগ না রেখে নিজের কাজ নিয়ে থাকতেন। তিনি বেলঘড়িয়ার টেক্সমেকো কারখানায় কর্মরত। গতকাল রাতে কাজ সেরে বাড়ি ফেরার পথে কাউন্সিলর নির্মলার অনুগামীরা বাবলুর রাস্তা আটকে তাকে দলে যোগ দেওয়ার জন্য চাপ সৃষ্টি করে বলে অভিযোগ। কিন্তু তিনি তাতে রাজী না হওয়ায় কাউন্সিলরের অনুগামী টিল্লু সিং এবং তার দলবল বাবলু ঠাকুরকে আগ্নেয়াস্ত্রের বাট দিয়ে মারধর করে। এব্যাপারে বেলঘড়িয়া থানায় অভিযোগ দায়ের করেছেন বাবলু ঠাকুর।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন