Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২০ মে, ২০২২

‌বোমাতঙ্কের সঙ্গে মাওবাদী পোস্টার ঘিরে চাঞ্চল্য

Excitement-surrounding-Maoist-posters

শম্পা গুপ্ত : ‌লাল কালিতে লেখা পোস্টার এবং তারসঙ্গে প্লাস্টিকের মধ্যে সুতোয় বাঁধা একটি টিফিন বাক্সকে ঘিরে আতঙ্ক ছড়ালো পুরুলিয়ার কোটশিলা এলাকায়। শুক্রবার সকালে এলাকার প্রাথমিক বিদ্যালয়ের পাশে এদিন স্থানীয়রা এগুলি দেখতে পান। প্রাথমিকভাবে এগুলি মাওবাদীদের কাজ বলে মনে করছেন স্থানীয়রা। 

জানা গেছে, পুরুলিয়ার কোটশিলা থানার চিতমু গ্রাম পঞ্চায়েতের বড়রলা গ্রামে পরিত্যক্ত অবস্থায় একটি টিফিন বক্স পরে থাকতে দেখেন এলাকার মানুষ। এর পাশাপাশি, লাল কালিতে লেখা পোস্টারও দেখতে পাওয়া যায়। এলাকার মানুষের নজরে আসার পর তাঁরাই পুলিশে খবর দেন। এরপরই জেলা পুলিশ এবং বম্ব ডিস্পোজাল স্কোয়াড এলাকায় এসে পৌঁছায়।

স্থানীয় মানুষকে সরিয়ে দিয়ে পুলিশ এবং বম্ব ডিস্পোজাল স্কোয়াডের অফিসারেরা গোটা এলাকা ঘিরে ফেলেন। সতর্কতার সঙ্গে সুতোয় বাঁধা টিফিন বাক্সটি উদ্ধার করে নিয়ে যান তাঁরা। ওই বাক্সটিতে আদৌ কোনও বোমা আছে কি না, তা পরীক্ষা করে দেখা হচ্ছে। পাশাপাশি, পোস্টারটি কারা লাগালো, তাও খতিয়ে দেখা হচ্ছে। 

উল্লেখ্য, ২০১৩ সালে এই এলাকায় মাওবাদী পোস্টার পাওয়া গিয়েছিল। গত জানুয়ারি মাসে পুরুলিয়ার আড়ষা এবং বাঘমুন্ডি থানার বেশ কয়েকটি জায়গায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার দেখতে পাওয়া যায়। সেই ঘটনায় পুলিশ বেশ কয়েকজনকে গ্রেপ্তার করে। এই ঘটনায় তৎপর হয়ে পরে রাজ্য পুলিশ।

দিন কয়েক আগেই রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য জঙ্গল মহলে এসে জেলার পুলিশ আধিকারিকদের সঙ্গে নিরাপত্তা বিষয় নিয়ে বৈঠক করে গেছেন। এর পরেও পুরুলিয়া জেলায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার পাওয়া যাওয়ায় নতুন করে আতঙ্ক তৈরি হয়েছে এলাকার মানুষের মধ্যে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন