Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২০ মে, ২০২২

দেড় মাস বন্ধ থাকছে বারাসত–ব্যারাকপুর রোড

 ‌

Barasat-Barrackpore-road-is-closed

সৌদীপ ভট্টাচার্য : উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর পুরসভা এলাকায় সুয়ারেজ প্রকল্পের কাজের প্রয়োজনে আগামী দেড় মাস বারাসত–ব্যারাকপুর রোড আংশিক বন্ধ থাকবে। এই সময়কালে এই রাস্তা দিয়ে বড় গাড়ি চলাচল বন্ধ থাকলেও ছোট গাড়ি চলাচলের ব্যবস্থা রাখা হবে বলে পুরসভা সূত্রে জানা গেছে।

বারাসত–ব্যারাকপুর রাজ্য সড়কটি এই মূহূর্তে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ব্যস্ততম রাস্তা। প্রতিদিন এই রাস্তা দিয়ে একাধিক সরকারি, বেসরকারি রুটে বাসের পাশাপাশি, পণ্যবেঝাই ট্রাক সহ অন্যান্য যানবাহন যাতায়াত করে। ফলে এই রাস্তা সাময়িকভাবে বন্ধ রাখার খবরে চিন্তিত এই রাস্তা ব্যবহারকারীরা।

ব্যারাকপুর পুরসভার প্রধান উত্তম দাস জানিয়েছেন, সুয়ারেজ প্রকল্পের কাজ প্রায় ৯৫ শতাংশ হয়ে গেছে। বাকি কাজ সারার জন্য বারাসত–ব্যারাকপুর রাস্তা সাময়িকভাবে বন্ধ রাখতে হচ্ছে। এই সময়কালে বাস, ট্রাকের মতো বড় যানবাহন যাতায়াত কিছু অংশে বন্ধ রাখা হলেও অটো, টোটোর মতো ছোট যানবাহন যাতে যাতায়াত করতে পারে, তার ব্যবস্থা রাখা হবে।

জানা গেছে, আগামী ২৭ মে থেকে এই যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি হচ্ছে। প্রায় দেড় মাস সময়কাল এই নিষেধাজ্ঞা থাকবে। এই সময়কালে বারাসত–ব্যারাকপুরের মধ্যে যাতায়াতকারী ৮১ রুটের মতো বাসগুলি বারাসত থেকে ব্যারাকপুরের অমলা সিনেমা হল পর্যন্ত আসবে। বাকি সুভাষ কলোনী থেকে ব্যারাকপুর কোর্ট পর্যন্ত যাতায়াত করবে।

যে অংশে যানবাহন চলাচল বন্ধ থাকবে, সেই অংশটুকু পার হবার জন্য অটো, টোটো চলাচলের ব্যবস্থা রাখা হচ্ছে। পুরপ্রধান জানান, বড় কাজের জন্য সাময়িকভাবে এই সমস্যাটুকু সাধারণ মানুষকে মানিয়ে নিতে হবে। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন