Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৩ মে, ২০২২

‌জাতীয় যোগাসনে অংশ নিচ্ছে পুরুলিয়ার ৯ প্রতিযোগী

9-contestants-in-national-yoga

শম্পা গুপ্ত : মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে এবছরের জাতীয় স্তরের যোগাসন প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। ২৭ থেকে ২৯ মে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। আর সেই প্রতিযোগিতার আসরে অংশ নিচ্ছে পুরুলিয়া জেলার মোট ৯ জন প্রতিযোগী। তারা রাজ্যস্তরের প্রতিযোগিতায় সাফল্য পেয়েছে। আর তারই সুবাদে জাতীয় স্তরের প্রতিযোগিতায় যাওয়ার সুযোগ পেছে তারা। 

এই প্রতিযোগীদের মধ্যে পুরুলিয়ার শক্তি সংঘের এই ৬ প্রতিযোগী এর আগেও যোগাসন প্রতিযোগিতায় একাধিক কৃতিত্বের প্রমান দিয়েছে। এবারে জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ মেলায় অনুশীলনে আরও বেশি মনযোগ দিয়েছে তারা। জাতীয় স্তরের প্রতিযোগিতায় নামার আগে শুরু হয়েছে জোর কদমে প্রস্তুতি। এতে খুশি পুরুলিয়া শক্তি সংঘের পক্ষে তারকনাথ দত্ত এবং সুধাংশু দত্ত।

এব্যাপারে তাদের যোগা প্রশিক্ষক তথা জাতীয় বিচারক মিলন দত্ত জানান, রাজ্যস্তরের প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়েছিল বারাসতে। সেখানে পুরুলিয়ার পায়েল কর্মকার, শ্রেয়া চন্দ্র এবং সুপৃথা চ্যাটার্জি নিজ নিজ যোগা ও রিদমিক বিভাগে সাফল্য পাওয়ায় তারা জাতীয় স্তরের প্রতিযোগিতার জন্য যোগ্যতা অর্জন করেছে। 

অন্যদিকে, অনলাইন যোগা প্রতিযোগিতায় সৃজিত কুন্ডু, স্বর্ণশ্রী মাঝি এবং শ্রেয়া চন্দ্র, ঋষি কর্মকার একইভাবে নিজ নিজ গ্রুপে সাফল্য অর্জন করায় তারা জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণের সরাসরি সুযোগ পেয়েছে। এদের মধ্যে শ্রেয়া চন্দ্র দুক্ষেত্রেই সফল হয়েছে। এই ৬ জন প্রতিযোগীই পুরুলিয়ার শক্তি সংঘের যোগা প্রশিক্ষণ কেন্দ্রের ছাত্রছাত্রী। 

এই ৬ প্রতিযোগী ছাড়াও পুরুলিয়া জেলার আরও ৩ জন প্রতিযোগী জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছে। একটি জেলা থেকে একসঙ্গে ৯ জন প্রতিযোগী জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পাওয়ায় জেলায় যোগাসনের সঙ্গে যুক্তরা খুশি। তাঁরা আশাবাদী, এদের মধ্যে জাতীয় স্তরে বেশ কয়েকজন সাফল্য পাবে। 




 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন