Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৬ এপ্রিল, ২০২২

মহিলা হেনস্থা রুখতে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটেও 'উইনার্স'‌ বাহিনী

 

Winners-forces-to-prevent-harassment-of-women

সৌদীপ ভট্টাচার্য : ‌মহিলাদের উপর হেনস্থার ঘটনা কমাতে কলকাতা পুলিস বাহিনীতে কয়েক বছর আগে তৈরি করা হয়েছিল 'উইনার্স'‌ বাহিনী। আর তাতে সাফল্যও মিলেছে। সেকথা মাথায় রেখে এবার ব্যারাকপুর পুলিশ কমিশনারেটও 'উইনার্স'‌ বাহিনী গড়ে তুললো।

গোটা বাংলা জুড়ে বেড়ে উঠছে নারী নির্যাতন এবং শিশুদের ওপর অত্যাচারের ঘটনা। বিশেষ করে পথেঘাটে নারীদেরকে অনেক সময়েই ইভটিজিং এর শিকার হতে হচ্ছে। এই ধরনের ইভটিজিং সহ নারী নির্যাতনের যেকোনও ঘটনার দ্রুত সুরক্ষার ব্যবস্থা করতে ব্যারাক পুর পুলিশ কমিশনারেটও গড়ে তু‌ললো 'উইনার্স'‌ বাহিনী। 

জানা গেছে, আপাতত ২১ জন মহিলা পুলিশ কর্মীকে নিয়ে গড়ে তোলা হয়েছে এই বিশেষ বাহিনী। ইতিমধ্যেই তাঁদের প্রয়োজনীয় বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। মূলত মোটরবাইকে করে তাঁরা ব্যারাকপুর শিল্পাঞ্চল এলাকায় টহল দেবেন। এলাকায় মহিলাদের সঙ্গে কোনওরকম অপ্রীতিকর ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে এই বাহিনী অ্যাকশন নেবে। পাশাপাশি স্থানীয় থানার মাধ্যমে এব্যাপারে আইনি পদক্ষেপ করার ব্যবস্থা করবে।

পয়লা বৈশাখে এই বাহিনী আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করলেও মোটর বাইকের অভাবে এই বাহিনী পুরোদমে কাজে নামতে পারছেন না। আশা করা হচ্ছে, খুব তাড়াতাড়ি মোটরবাইক চলে আসবে। আর তখন এই বাহিনী পুরোদমে তাঁদের কাজ শুরু করতে পারবে। 


শুরুর দিন এই বাহিনী দক্ষিণেশ্বর মন্দির চত্বরে টহল দিল। পুলিশের পক্ষ থেকে আশা করা হচ্ছে, 'উইনার্স'‌ বাহিনী পুরোদমে কাজ শুরু করলে ব্যারাকপুর শিল্পাঞ্চলে নারী নির্যাতনের ঘটনার সংখ্যা কমবে। সুরক্ষিত থাকবেন শিল্পাঞ্চলের নারী এবং শিশুরা।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন