Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৬ এপ্রিল, ২০২২

অশোকনগরে নতুন করে তেল, গ্যাসের সন্ধান

New-oil-and-gas-exploration-in-Ashoknagar

সমকালীন প্রতিবেদন : ‌উত্তর ২৪ পরগনার অশোকনগরের দৌলতপুরে দ্বিতীয় তেল উত্তোলন ক্ষেত্রে কাজ শুরু হল। শনিবার এর সূচনা করলেন অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী এবং ওএনজিসির প্রতিনিধিরা। দেশের সবথেকে উৎকৃষ্টমানের তেলের সন্ধান অশোকনগরে মেলায় উৎসাহিত এলাকার মানুষ। আগামী দিনে এই প্রকল্পকে ঘিরে এলাকায় বড় ধরনের কর্মসংস্থানের ব্যবস্থা হবে বলে আশা করছেন এলাকার মানু্ষ।

বছর দুয়েক আগেই উত্তর ২৪ পরগনার অশোকনগর বাইগাছি এলাকায় প্রথম প্রাকৃতিক গ্যাস এবং তেলের সন্ধান পায় কেন্দ্র সরকার অধীনস্ত সংস্থা অয়েল এন্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন। সেখানে তেল তোলার পাশাপাশি উত্তর ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকা জুড়ে তেলের সন্ধান চালাচ্ছে ওএনজিসি। 

এবারে অশোকনগরেরই দৌলতপুর এলাকায় পাওয়া গেল এই তেলের সন্ধান। ইতিমধ্যেই ১৫ বিঘা জমির ওপর প্রকল্প তৈরি করে কাজ শুরু করে ওএনজিসি কর্তৃপক্ষ। শনিবার সেখানেই তেল ও গ্যাস উত্তোলনের কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী। 

এদিন দৌলতপুরের নতুন প্রকল্পের উদ্বোধনের পর বিধায়ক এবং ওএনজিসির প্রতিনিধিরা আরও দুটি এলাকা পরিদর্শন করেন। ‌অশোকনগর এলাকায় যেভাবে উৎকৃষ্টমানের তেল পাওয়া যাচ্ছে, তাতে আগামীদিনে আরও অনেক জায়গায় এমন তেলের সন্ধান পাওয়া যাবে বলে আশা করছে ওএনজিসি।


ওএনজিসি সূত্রে জানা গেছে, আগামী দুবছরে অশোকনগর জুড়ে আরও ১৪ টি জায়গায় বোরিং করে প্রাকৃতিক গ্যাস ও তেল খনন চলবে। ওএনজিসির এই প্রকল্পে গ্রুপ-বি, সি ও ডি পদে স্থানীয়রা কাজের সুযোগ পাবেন। এছাড়া, কৃষকদের কাছ থেকে উপযুক্ত মূল্যে জমি অধিগ্রহণ করা হবে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন