Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৬ এপ্রিল, ২০২২

আশা কর্মীর উপর নির্যাতন, থানা ঘেরাও করে বিক্ষোভ

Torture-on-Asha-workers

সমকালীন প্রতিবেদন : আশা কর্মীর উপর পাশবিক নির্যাতনের প্রতিবাদ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানালো এআইইউটিইউসি। ঘটনার প্রতিবাদ জানিয়ে শনিবার অভিযুক্তদের গ্রেপ্তার এবং কঠোর শাস্তির দাবিতে পশ্চিমবঙ্গ আশা কর্মী ইউনিয়নের পক্ষ থেকে আশা কর্মীরা রাস্তায় নামলেন। তাঁরা প্রতিবাদ মিছিল করে থানা ঘেরাও অভিযানে নামলেন।

এআইইউটিইউসির রাজ্য সম্পাদক অশোক দাস জানান, দার্জিলিং জেলার কার্শিয়াং ব্লকের আশা কর্মী সেলিনা গুরুং শুক্রবার সন্ধেয় কাজ সেরে বাড়ি ফেরার পথে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হন। দুষ্কৃতীরা তাঁকে অমানবিকভাবে অত্যাচার করে। পরে তাকে আহত অবস্থায় রাস্তায় ফেলে দিয়ে চলে যায়। আশঙ্কাজনক অবস্থায় বর্তমানে তিনি শিলিগুড়ির একটি বেসরকারি নার্সিং হোমে চিকিৎসাধিন।


এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে এআইইউটিইউসি। পাশাপাশি, সংগঠনের পক্ষ থেকে অবিলম্বে অপরাধীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে। সংগঠনের রাজ্য সম্পাদক অশোক দাসের অভিযোগ, 'আশা কর্মীদের দিন-রাত কাজ করতে হয়। কর্মক্ষেত্রে তাঁদের নিরাপত্তা নেই। আমরা আশা কর্মীদের কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করার দাবি করছি।'‌

সংগঠনের পক্ষ থেকে আরও অভিযোগ করা হয়েছে, নদীয়ার হাঁসখালি, বীরভূম, পুরুলিয়ার ঘটনার পর এই ঘটনা আবার প্রমাণ করল যে, এই রাজ্যে নারীদের নিরাপত্তা নেই। কিন্তু প্রশাসন শুধু নির্বিকার নয়, বহু ক্ষেত্রে তারা অপরাধীদের আড়াল করার চেষ্টা করছে। যা খুবই নিন্দনীয়।

আশা কর্মীর উপর এই আক্রমনের ঘটনার প্রতিবাদে শনিবার কার্শিয়াং থানায় আশা কর্মীরা অবস্থান বিক্ষোভ করেন। এদিন হাতে প্ল্যাকার্ড নিয়ে মিছিল করে আশা কর্মীরা কার্শিয়াং থানায় উপস্থিত হন। এই হামলার ঘটনায় দোষীদের অবিলম্বে গ্রেপ্তার করে উপযুক্ত শাস্তির দাবিতে থানার সামনে অবস্থান বিক্ষোভ করেন তাঁরা।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন