Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২০ এপ্রিল, ২০২২

‌বারাসত পুলিশ জেলাতেও এবার উইনার্স বাহিনী

Winners-force-in-Barasat-police-district

সৌদীপ ভট্টাচার্য : মহিলা হেনস্থা রোধ করতে এবার উত্তর ২৪ পরগনার বারাসত পুলিশ জেলার উদ্যোগে উইনার্স বাহিনী নামানো হচ্ছে। শহরের পথেঘাটে নারী নির্যাতন বন্ধ করতে বারাসত শহর জুড়ে এই বাহিনী কাজ করবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

রাজ্যে মহিলাদের উপর নির্যাতনের ঘটনা বাড়তে থাকা উদ্বিগ্ন রাজ্য প্রশাসন। আর তাই এই ধরনের ঘটনা রোধ করতে কলকাতা পুলিশের পাশাপাশি দিন কয়েক আগে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট এলাকাতেও চালু হয়েছে উইনার্স বাহিনী। কলকাতা সংলগ্ন পুলিশ জেলা বারাসতেও এবার এই উদ্যোগ নেওয়া হল। 

বুধবার বারাসত পুলিশ সুপারের অফিসে এর আনুষ্ঠানিক উদ্বোধন হল। উপস্থিত ছিলেন ডিআইজি সিদ্ধিনাথ গুপ্তা, পুলিশ সুপার রাজনারায়ন মুখার্জী সহ জেলা পুলিশের পদস্থ আধিকারিকেরা। 

পুলিশ সুপার জানান, 'বারাসত, মধ্যমগ্রামের মতো বড় শহরগুলির ক্ষেত্রে উইনার্স বাহিনীর সদস্য সংখ্যা হবে ১২। এছাড়া, হাবড়া, অশোকনগরের মতো তুলনায় ছোট শহরগুলিতে আপাতত এই সংখ্যা ৬ জন হলেও পরে তা বাড়িয়ে ১০ করা হবে।'‌

ইতিমধ্যেই বিভিন্ন থানা এলাকায় এই বাহিনীর প্রশিক্ষণ শুরু হয়ে গেছে। আর কয়েকদিন পর থেকেই রাস্তায় দেখা যাবে মহিলা পুলিশের উইনার্স বাহিনীর সদস্যদের। পথেঘাটে যেকানেই মহিলারা হেনস্থার শিকার হবেন, সেখানেই ছুটে যাবে উইনার্স বাহিনী। আশা করা হচ্ছে, এতে মহিলাদের উপর নির্যাতনের ঘটনা কমবে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন