Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৬ মার্চ, ২০২২

পুরুলিয়ায় নতুন শিল্প ইউনিটের উদ্বোধন শিল্পমন্ত্রীর

 ‌

Industry-Minister-inaugurates-new-industrial-unit-in-Purulia

শম্পা গুপ্ত : ‌পুরুলিয়ার সাঁতুড়ির পোড়াডিহাতে একটি শিল্প সংস্থা অধিগ্রহন করে এসপিএস স্টিলস রোলিং মিলসের দ্বিতীয় ইউনিটের উদ্বোধন হল। শনিবার এর উদ্বোধন করলেন রাজ্যের শিল্প ও বাণিজ্য দপ্তরের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। উপস্থিত ছিলেন আইনমন্ত্রী মলয় ঘটক, শ্রমমন্ত্রী বেচারাম মান্না, জেলা শাসক রাহুল মজুমদার, জেলা পরিষদের সভাধিপতি সুজয় ব্যানার্জি, কর্মাধ্যক্ষ সৌমেন বেলথরিয়া।

উদ্বোধনী অনুষ্ঠানের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শিল্পমন্ত্রী বলেন, পুরুলিয়ায় শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য পরিকাঠামোগত কোনও সমস্যা থাকবে না। শাকম্ভরী সহ দেশের অন্তত পাঁচটি বড় ইস্পাত কোম্পানি এই রাজ্যে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে। এবারের শিল্প সম্মেলন এব্যাপারে বেশ কয়েকটি চুক্তি সাক্ষরিত হবে। আগামী দিনে বিশ্বের শিল্প মানচিত্রে পুরুলিয়া একটা জায়গা তৈরি করবে বলে এদিন আশা প্রকাশ করেন পার্থ চট্টোপাধ্যায়। 

এদিনের অনুষ্ঠানে এসে শিল্পমন্ত্রী আরও আশা করেন, আগামীদিনে এই জেলায় শিল্পক্ষেত্রে বিপুল কর্মসংস্থান  হবে। উল্লেখ্য, ২০২১ সালের ২৯ অক্টোবর অধিগ্রহণের প্রক্রিয়াটি সম্পন্ন করে শাকম্ভরী গ্রুপ। অধিগৃহীত  স্টিল প্ল্যান্টের দুর্বল ইউনিটকে পুনরুজ্জীবিত করে স্থানীয়ভাবে কর্মসংস্থান সৃষ্টি করার লক্ষ্যে এই উদ্যোগ বলে জানা গেছে। 

অধিগৃহীত প্ল্যান্টটি ২০১৩ সালের জুলাই মাসে বন্ধ হয়ে যায়। ৫ মাসেরও কম সময়ের মধ্যে এটি অধিগ্রহন করে বাণিজ্যিক উৎপাদন শুরু করার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। আনুষ্ঠানিকভাবে তারই পথ চলা শুরু হল আজ। এই প্ল্যান্টে ক্যাপটিভ পাওয়ার প্ল্যান্ট, ফেরো অ্যালয় প্ল্যান্ট, স্পঞ্জ আয়রন কিলন্স, স্টিল মেল্টিং প্ল্যান্ট এবং রোলিং মিলের মতো সুবিধা থাকছে। 

শাকম্ভরী গ্রুপের দাবী, নতুন প্ল্যান্ট সংযোজনের ফলে আগামী বছর ১০ লক্ষ মেট্রিক টনের বেশি ক্ষমতা বৃদ্ধির জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। সংস্থার পক্ষ থেকে জানা গেছে, এই গোষ্ঠী রাজ্যে ১০ হাজারেরও বেশি পরিবারের জন্য কর্মসংস্থান তৈরি করছে। 

শাকম্ভরী গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর দীপককুমার আগরওয়াল জানান, "গত ১২ বছরে আমাদের গ্রুপ পাঁচটি অসুস্থ ইউনিট অধিগ্রহণ করে তা পুনরুজ্জীবিত করেছে। স্থানীয়দের জন্য ধারাবাহিক কর্মসংস্থান সৃষ্টির দৃষ্টিভঙ্গি নিয়ে এই অধিগ্রহণ করা হয়। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন