Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২০ মার্চ, ২০২২

কেরালা থেকে এই রাজ্যে কফিনবন্দি দেহ ফিরল মৃত শ্রমিকদের

 

Coffined-bodies-returned-to-the-dead-workers

সমকালীন প্রতিবেদন : ভিন রাজ্যে কাজে গিয়ে মৃত এই রাজ্যের ৪ শ্রমিকের কফিনবন্দি দেহ রবিবার এসে পৌঁছালো নিজেদের এলাকায়। আর তারপরই পরিবার এবং এলাকার সাধারণ মানুষের চোখের জলে বিদায় জানানো হল মৃত শ্রমিকদের। শেষবারের মতো তাঁদেরকে একবার দেখার জন্য এদিন সকাল থেকেই গ্রামে ভিড় জমান মানুষ। 


গত ৫ মার্চ অশোকনগর সহ এই রাজ্যের ১০ জন শ্রমিকের একটি দল কেরালায় কাজে যান। শুক্রবার সেখানে মাটি কাটার কাজ করার সময় ধ্বস নেমে মাটি চাপা পরে মারা যান অশোকনগর এলাকার ৩ শ্রমিক এবং নদীয়ার হরিনঘাটা এলাকার এক শ্রমিক। আহত হন আরও দুজন শ্রমিক।

তাঁদের এই মর্মান্তিক মৃত্যুর খবর গ্রামে এসে পৌঁছাতেই শোকের ছায়া নেমে আসে। তাঁদের মৃতদেহ যাতে দ্রুত এই রাজ্যে আনা যান তার উদ্যোগ নেওয়া হয়। এরপর পশ্চিমবঙ্গ  সরকার এবং কেরল সরকারের সহযোগিতায় রবিবার বিমানে করে কফিনবন্দি দেহ এসে পৌঁছায় দমদম বিমানবন্দরে। সেখান থেকে উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগরে ৩ জনের মৃতদেহ নিয়ে আসেন তাঁদের পরিবারের লোকেরা। 


মৃতদের পরিবারগুলির সরকারের কাছে আবেদন, রাজ্য সরকার যেন মৃত এই শ্রমিকদের পরিবারগুলির পাশে দাঁড়ায়। আর্থিক সহযোগিতা করে। কারণ, মৃত শ্রমিকদের প্রত্যেকেই পরিবারের একমাত্র রোজগেরে সদস্য ছিলেন। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন