Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২০ মার্চ, ২০২২

দিনের টুকিটাকি : ‌২০ মার্চ, ২০২২

কলেজে বসন্তোৎসব

বনগাঁর সুধীর কর্মকার কলেজ অব এডুকেশনের উদ্যোগে রবিবার কলেজ প্রাঙ্গনে বসন্তোৎসবের আয়োজন করা হয়। কলেজ পরিচালন সমিতির কর্মকর্তা, শিক্ষক, শিক্ষিকা, পড়ুয়াদের পাশাপাশি উপস্থিত ছিলেন গোবরডাঙা হিন্দু কলেজের অধ্যক্ষ হরেকৃষ্ণ মন্ডল সহ বিশিষ্টজনেরা। করোনা পরিস্থিতির কারণে গত বছর এই অনুষ্ঠান আয়োজন করা সম্ভব হয় নি, এবছর পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক থাকায় এদিন কলেজের পড়ুয়াদের পাশাপাশি শিক্ষক–শিক্ষিকারাও নানা অনুষ্ঠান পরিবেশন করেন। আবিরে রাঙিয়ে তোলেন একে অপরকে।

‌‌স্মরণে বিশুদা–গুড্ডুদা

রবিবার সন্ধেয় অনুষ্ঠিত হল বিশ্বনাথ সিনহা (বিশুদা) এবং সুখবিন্দর সিং (গুড্ডুদা) এর স্মরণসভা ‌অনুষ্ঠিত হল। দক্ষিণ পূর্ব রেলের আদ্রা বিভাগের তথা পুরুলিয়া জেলার এই দুই ক্রীড়া ব্যক্তিত্বের স্মরণসভার আয়োজন করে 'দ্য ফ্রি থিংকিং হিউম্যানিস্টস' আদ্রা শাখা। সভায় উপস্থিত ছিলেন দ‌ক্ষিন পূর্ব রেলের আদ্রা বিভাগের প্রাক্তন ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজার আশিষ মিশ্র, বিশিষ্ট ক্রীড়াবিদ শিবাজী রাও, অলোক ভাদুড়ি, এসএ ওয়াসেন, সন্তোষ দেব, পলাশ মুখার্জী এবং তপন ব্যানার্জী। শিক্ষা, সংস্কৃতি এবং সমাজসেবামূলক নানা কর্মকাণ্ডে 'দ্য ফ্রি থিংকিং হিউম্যানিস্টস' আদ্রা শাখার সদস্য রূপে উপস্থিত ছিলেন এই দুই ব্যক্তিত্ব। স্মরণ সন্ধেয় এই দুই ব্যক্তিত্বের নানা কর্মকাণ্ড নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন মনোয়ারা বেগম, পার্থ চক্রবর্ত্তী, গুরুদাস সরেন, বিজনকান্তি মন্ডল, পৌলমী মুখোপাধ্যায়, শ্যামলী পাল, অনিমেষ মুখার্জী সহ শিক্ষাকর্মীগণ। দ্য ফ্রি থিংকিং হিউম্যানিস্টসের সম্পাদক সত্যজিৎ চ্যাটার্জী শোকজ্ঞাপন করে জানান, 'আমরা সংস্থাগতভাবে দুই অভিভাবককে হারালাম।'‌

ট্রেনের ধাক্কায়

ট্রেনের ধাক্কায় মৃত্যু হল এক বৃদ্ধের। মৃতের নাম নবীন ঘোষ (৬৫)। বাড়ি গাইঘাটা থানার বাইশা খালপাড়া এলাকায়। রবিবার দুপুরে এই ঘটনা ঘটেছে বনগাঁ-শিয়ালদা রেল শাখার গোবরডাঙা জামদানি বেগুনপোঁতা রেলগেট এলাকায়।জানা গেছে, এদিন সকালে ঘাস কাটার নাম করে নবীনবাবু বাড়ি থেকে বের হন। প্রতিদিনই তিনি ঘাস কাটতে জামদানি এলাকায় যেতেন। এরপর দুপুরে পরিবারের সদস্যরা খবর পান, ট্রেনে ধাক্কা লেগে মৃত্যু হয়েছে তার। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেহটিকে উদ্ধার করে রেল পুলিশ। এটি নিছক দুর্ঘটনা না আত্মহত্যা, পুলিশ তা তদন্ত করে দেখছে।

আইএমএ বারাসত

১৯৪৯ সাল থেকে পথ চলা শুরু। ডাক্তার দুর্গাদাস বন্দ্যোপাধ্যায় এবং ডাক্তার মোহিত চট্টোপাধ্যায়ের হাত ধরে গড়ে ওঠা ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের বারাসত শাখা তাদের ৪৫ তম অধিবেশনে সংবর্ধিত করলেন বারাসত পুরসভার প্রধান অশনি মুখার্জিকে। একইসঙ্গে আইএমএ বারাসাত শাখা সংবর্ধিত করলো  চিকিৎসক তথা বারাসত পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বিবর্তন সাহাকেও। এদিন অ্যাসোসিয়েশনের বারাসত শাখার অধিবেশন কক্ষে রাজ্য নেতৃত্বের উপস্থিতিতে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন