Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৬ মার্চ, ২০২২

বনগাঁ পুরসভার আজ বোর্ড গঠন, শপথ গ্রহন

 


সমকালীন প্রতিবেদন : ‌আজ দুপুরে শপথ নিচ্ছেন বনগাঁ পুরসভার জয়ী তৃণমূল প্রার্থীরা। তারসঙ্গে কংগ্রেসের জয়ী একমাত্র প্রার্থী ঋতুপর্ণা আঢ্যও শপথ নেবেন। যদিও অসুস্থতার কারণে আজ শপথ নিতে পারছেন না ১৪ নম্বর ওয়ার্ডের জয়ী তৃণমূল প্রার্থী দিলীপ দাস। 

তৃণমূল প্রার্থীদের সঙ্গেই আজ শপথ নেবেন একমাত্র জয়ী ১৮ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী চিরঞ্জিত বিশ্বাস। অন্যদিকে, বিরোধী রাজনৈতিক দলের মধ্যে বিজেপির একমাত্র জয়ী প্রার্থী ৭ নম্বর ওয়ার্ডের দেবদাস মন্ডল আজ বিকেল ৪ টে নাগাদ মহকুমা শাসকের দপ্তরে গিয়ে শপথ নেবেন বলে জানা গেছে।

২২ আসনবিশিষ্ট বনগাঁ পুরসভায় এবারের নির্বাচনে ১৯ টি আসনে জয়ী হয়েছে তৃণমূল। একটি করে আসন পেয়েছে বিজেপি, কংগ্রেস এবং নির্দল। তৃণমূলের জয়ী এই ১৯ জন প্রার্থীর মধ্যে ১৮ জন এবং তার সঙ্গে জয়ী একজন নির্দল প্রার্থী ও একজন কংগ্রেস প্রার্থী আজ দুপুর দেড়টা নাগাদ পুরসভায় কাউন্সিলর হিসেবে শপথ নেবেন। শপথবাক্য পাঠ করাবেন বনগাঁর ডেপুটি ম্যাজিস্ট্রেট সংঘমিত্রা দাস। 

এরপর পুরবোর্ড গঠনের প্রক্রিয়া শুরু হবে। ইতিমধ্যেই দলনেতা নির্বাচিত হয়েছেন ৬ নম্বর ওয়ার্ড থেকে জয়ী তৃণমূল প্রার্থী প্রসেনজিৎ বিশ্বাস। সবশেষে নবনির্বাচিত পুরপ্রধান, উপপ্রধান সহ কাউন্সিলরদের কে  নীলদর্পণ এর পাশের অনুষ্ঠান মঞ্চে সম্বর্ধনা জানানো হবে। তার আগে জয়ী তৃণমূল প্রার্থীরা বনগাঁর পূর্তদপ্তরের বাংলোতে মিলিত হচ্ছেন। দুপুর ১টা নাগাদ তারা পুরসভায় ঢুকবেন। সেখানেই শপথগ্রহণ অনুষ্ঠান হবে। 

নিয়ম অনুযায়ী শপথ গ্রহণ অনুষ্ঠানের শেষে পুরসভার ভোট গঠনের পর্ব শুরু হবে। সেখানে দলের পক্ষ থেকে পুরপ্রধান হিসেবে একজনের নাম প্রস্তাব করা হবে। তাতে যদি অন্যদের সম্মতি থাকে, তাহলে তাঁরা হাত তুলে সমর্থন করবেন। এরপর পুরপ্রধান নিজে উপ পুরপ্রধানের নাম ঘোষণা করবেন। 

শপথ গ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে আজ সকাল থেকেই সাজ সাজ রব বনগাঁ পুরসভা সহ গোটা শহর জুড়ে। এই অনুষ্ঠানকে ঘিরে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, তার জন্য নির্দিষ্ট সময়ের জন্য পুরসভার সামনের রাস্তা দিয়ে যাতায়াত সম্পূর্ন নিষিদ্ধ থাকবে। 

এর পাশাপাশি, নীলদর্পণ এর পাশের মাঠে যেহেতু সংবর্ধনা অনুষ্ঠান হবে, সেই কারণে এদিন দুপুরে রায় ব্রিজ হয়ে ত্রিকোণ পার্কের সামনে দিয়ে যাতায়াতের রাস্তাও বন্ধ থাকবে। ফলে সব রকমের যানবাহনকে রাখালদাস সেতু ঘুরে যাতায়াত করতে হবে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন