Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২

ছাত্রছাত্রীদের আন্দোলনে ফের অশান্ত বিশ্বভারতী চত্বর

 ‌

Visva-Bharati-Chattar-is-once-again-in-turmoil-in-the-student-movement

সমকালীন প্রতিবেদন : ‌ফের উত্তাল হল বিশ্বভারতী চত্বর। বিভিন্ন দাবি নিয়ে বৃহস্পতিবার বিশ্বভারতী চত্বরে মিছিল করে উপাচার্যের দপ্তরের বলাকা গেটের সামনে বিক্ষোভ দেখালেন ছাত্রছাত্রীরা। একইসঙ্গে, আরবি ভাষায় স্নাতক ও স্নাতকোত্তর পঠনপাঠন চালু করার দাবিতে উপাচার্যের গেটের সামনে ধর্নায় বসলেন বোলপুরের বিভিন্ন মাদ্রাসা থেকে আসা পড়ুয়ারা।  


সাম্প্রতিককালে নানা কারণে উত্তাল হয়ে ওঠে বিশ্বভারতী চত্বর। মাঝে কিছুদিন বন্ধ থাকলেও এদিন ফের সেই আন্দোলন মাথাচারা দিল। আর এর ফলেই বৃহস্পতিবার অশান্ত হয়ে উঠলো শান্তিনিকেতন। এদিন ছাত্রছাত্রীরা দাবি করেন, অবিলম্বে হোস্টেল খুলতে হবে, মাধ্যমিক–উচ্চমাধ্যমিক পরীক্ষার সময়সীমা বাড়াতে হবে, অনলাইনে পড়াশোনা করিয়ে অফলাইন পরীক্ষা নেওয়া যাবে না। 


এইসব দাবির সমর্থনে এদিন আন্দোলনে নামেন ছাত্রছাত্রীরা। আন্দোলনকারী ছাত্রছাত্রীরা যাতে উপাচার্যের দপ্তরের মূল গেট পর্যন্ত পৌঁছাতে না পারেন, তারজন্য পূরবী এবং বলাকা গেটে তালা লাগিয়ে রেখেছিলেন বিশ্বভারতীর নিরাপত্তা কর্মীরা। 


কিন্তু আন্দোলনরত পড়ুয়ারা সেই বাধা অতিক্রম করে উপাচার্যের দপ্তরের সামনে পূরবী গেটের তালা খোলার চেষ্টা করেন। আর সেইসময় নিরাপত্তাকর্মীদের সঙ্গে আন্দোলনরত পড়ুয়াদের বচসা বেধে যায়। আর তাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে বিশ্বভারতী চত্বরে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন