Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২

‌দলবিরোধী কাজ করায় বহিষ্কৃত ৮ তৃণমূল নেতা, কর্মী

Trinamool-leaders-activists-expelled-for-anti-party-activities

শম্পা গুপ্ত : ‌দলবিরোধী কাজ করায় জেলা তৃণমূলের পক্ষ থেকে ৮ তৃণমূল নেতা, কর্মীকে বহিষ্কার করা হল। তাদের বিরুদ্ধে দলের নির্দেশ অমান্য করে পুরসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে নির্বাচনী লড়াইতে নেমে দল বিরোধী কাজ করার অভিযোগ আনা হয়েছে।


পুরসভা ভোটে টিকিট না পেয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে নির্দল হিসেবে দাঁড়িয়ে যাওয়ার একাধিক ঘটনা ঘটেছে। দলের পক্ষ থেকে তাদেরকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ার কথা বলা হয়। কিন্তু তারপরেও অনেকে সেই নির্দেশ মানেন নি। এরপর ফের দলের পক্ষ থেকে বলা হয়, প্রচারপত্র বিলি করে প্রার্থী হিসেবে সরে দাঁড়িয়ে দলের প্রার্থীকে সমর্থন জানানোর কথা ঘোষনা করার। কিন্তু তারপরেও অনেকে নিজেদের অবস্থানে অনড় থাকায় এবার দল তাদের বিরুদ্ধে কড়া সিদ্ধান্ত নিল।   


বৃহস্পতিবার পুরুলিয়া শহরের তৃনমুল কংগ্রেসের কার্য্যালয়ে সাংবাদিক বৈঠক করে জেলা তৃনমুলের সভাপতি  সৌমেন বেলথরিয়া জানান, '‌পুর নির্বাচনে রাজ্য নেতৃত্ব পুরুলিয়া, ঝালদা এবং রঘুনাথপুর– এই তিন পুরসভায় দলের প্রার্থী হিসেবে ৪৮ জনের নাম পাঠিয়েছে। যারা ইতিমধ্যেই ভোটের প্রচার শুরু করে দিয়েছেন। এরপরও যারা দলের নির্দেশকে অমান্য করে নির্দলে দাঁড়িয়েছেন, তাদের দল থেকে বহিষ্কার করা হল।'‌ 


বহিষ্কৃতদের মধ্যে পুরুলিয়া শহরের ৫ জন এবং ঝালদার ৩ জন– মোট এই ৮ জন রয়েছেন। দল তাদের ৬ বছরের জন্য বহিষ্কার করল। এছাড়াও, বহিষ্কৃতদের সঙ্গে দলের যাদের ওঠাবসা রয়েছে, তাদেরকেও সতর্ক করা হচ্ছে। দলে থেকে দলবিরোধী কাজ করা যাবে না। জেলা তৃণমূলের আশা, জনসমর্থন নিয়ে তৃণমূল ৪৮ টি ওয়ার্ডেই জয়লাভ করবে। তিনটি পুরসভাতেই তৃনমুল বোর্ড গঠন করবে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন