Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২

মতানৈক্য রেখেই বনগাঁয় কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশ

 ‌

Publication-of-the-list-of-candidates-of-the-Congress

সমকালীন প্রতিবেদন : ‌বনগাঁ পুরসভা নির্বাচনে আসন সমঝোতাতে মতানৈক্য তৈরি হল বাম এবং কংগ্রেসের মধ্যে। নিজেদের চাহিদা অনুসারেই সোমবার প্রার্থী তালিকা প্রকাশ করল বনগাঁ শহর কংগ্রেস। সেই তালিকা অনুযায়ী ২ টি আসনে সিপিএমের পাশাপাশি কংগ্রেসও তাঁদের প্রার্থীর নাম প্রকাশ করেছে। যদিও কংগ্রেস নেতৃত্ব জানিয়েছে, এব্যাপারে বামেদের সঙ্গে এখনও আলোচনার সুযোগ রয়েছে।


বনগাঁ পুরসভা নির্বাচনে বাম এবং কংগ্রেসের মধ্যে আসন সমঝোতা নিয়ে আলোচনা হয়। সেখানে ২২ টি ওয়ার্ডের মধ্যে কংগ্রেস ৯ টি আসন দাবি করে। কিন্তু বামেরা কংগ্রেসকে ৭ টির বেশি আসন ছাড়তে রাজি হয় নি। আর সেই অনুযায়ী কংগ্রেসের জন্য ৭ টি আসন ছেড়ে শনিবার বামেদের পক্ষ থেকে ১৫ টি আসনের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। অন্যদিকে, সোমবার কংগ্রেসের পক্ষ থেকে ৯ টি আসনের জন্য প্রার্থীদের নাম ঘোষনা করা হয়। এক্ষেত্রে দেখা যাচ্ছে, ৩ এবং ১৪ নম্ব ওয়ার্ড নিয়ে এখনও মতানৈক্য রয়ে গেছে বাম এবং কংগ্রেসের মধ্যে।


এদিন সাংবাদিক বৈঠকে বনগাঁ শহর কংগ্রেস সভাপতি সুনীল রায় জানান, 'পুর নির্বাচনে স্বৈরাচারী বিজেপি এবং তৃণমূলের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনের পরিপ্রেক্ষিতে আমরা বামেদের সঙ্গে আসন সমঝোতা করেছি। সেক্ষেত্রে বন্ধুত্বপূর্ণ লড়াই হবে।' তিনি আরও‌ বলেন, 'দুটি আসন নিয়ে এখনও মতানৈক্য রয়েছে। সেটি আলোচনার মাধ্যমে মিটিয়ে ফেলা হবে।' এদিন নবীন প্রজন্মের একাধিকজন কংগ্রেসে যোগ দেন। তাঁদেরকে প্রার্থীও করা হয়েছে। শহর সভাপতি সুনীল রায় নিজেও প্রার্থী হয়েছেন। তবে কংগ্রেসের কে কোন ওয়ার্ডে প্রার্থী হচ্ছেন, তা এখনও চুড়ান্ত হয় নি। ‌ 



কংগ্রেসের পক্ষে কোন কোন ওয়ার্ডে এবং কারা কারা প্রার্থী হলেন, তার তালিকা এক জনরে দেখে নিন–

Publication-of-the-list-of-candidates-of-the-Congress


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন