Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২

পথশিশু ও ভবঘুরেদের নিয়ে পিকনিক স্বেচ্ছাসেবী সংগঠনের

 ‌

Picnic-with-street-children-and-vagabonds

সৌদীপ ভট্টাচার্য : শীতের দুপুরে রবিবার এক অন্যরকম পিকনিকের আয়োজন ‌করলো উত্তর ২৪ পরগনার সমাজসেবী সংগঠন হৃদয়পুর নবসোপান। অনেক দিন ধরেই এলাকার বয়স্ক, ভবঘুরে মানুষ, পথশিশুরা এই সংগঠনের কর্মকর্তা রত্না রায়, সৌভিক ঘোষ এবং সুপর্ণা মন্ডলের কাছে আবদার করেছিলেন, তাদের নিয়ে একটি পিকনিক করার জন্য। 


কিন্তু এই মানুষদের নিয়ে পিকনিক করার মতো জায়গা কোথায় পাবেন, সেটা ঠিক করতে পারছিলেন না। এরই মধ্যে তাদের পাশে আসেন সমাজসেবী প্রদীপ দে এবং তাঁর স্ত্রী তমালিকা দে। তাঁদের উদ্যোগেই এদিন দত্তপুকুরের নবপ্রতীক্ষা বাগানবাড়িতে শতাধিক অসহায় মানুষ মহানন্দে দুপুরের খাওয়া দাওয়া সারলেন। এই অনুষ্ঠানে অনেক পথশিশুও উপস্থিত ছিল। প্রদীপবাবুর পাশাপাশি উপস্থিত ছিলেন চিকিৎসক তথা বারাসত পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী ডাঃ সুমিত কুমার সাহা, নির্মল রায়চৌধুরী সহ আরও অনেকে। 


নবসোপানের কর্মকতা সৌভিক ঘোষ জানান, করোনার সময় থেকেই এই মানুষগুলির দুবেলা খাওয়ানোর ব্যবস্থা করেছেন তাঁরা। তারই আজ পাঁচশো দিন পূর্ণ হল। এই দিনে তাঁরা ওই অসহায় পথ শিশু, ভবঘুরেদের নিয়ে এই পিকনিকের আয়োজন করেছেন। বারাসত কলোনি মোড়ের ট্রাফিক ওসি পার্থ দে তাদের একটি বাসের ব্যবস্থা করে দিয়েছিলেন। সেই বাসে চেপে আনন্দ করে শিশুরা এখানে এসেছে। এর জন্য ট্রাফিক ওসিকেও তারা অভিনন্দন জানান। 


পিকনিকের পাশাপাশি পথ শিশুদের নিয়ে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে নবসোপান। সেখানে উপস্থিত ছিলেন রাজ্য মহিলা কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুনন্দা মুখার্জী। তিনি জানান, হৃদয়পুর নবসোপানের ছোট ছোট পথশিশু ও ভবঘুরে অসহায় মানুষের কথা চিন্তা করে এই উদ্যোগ প্রশংসার দাবি রাখে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন