Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২

২৭ ফেব্রুয়ারী রাজ্যের ১০৮ পুরসভার নির্বাচন

 ‌

Elections-for-108-municipalities-of-the-state-on-27-February

সমকালীন প্রতিবেদন : ‌অবশেষে রাজ্যের ১০৮ টি পুরসভার নির্বাচনের বিজ্ঞপ্তি জারি করল নির্বাচন কমিশন। আর এর সঙ্গে সঙ্গেই আজ থেকেই রাজ্যে আদর্শ আচরণবিধি লাগু হয়ে গেল। ২৭ ফেব্রুয়ারী এই নির্বাচন অনুষ্ঠিত হবে। ৮ মার্চের মধ্যে ভোট প্রক্রিয়া শেষ করা হবে। 


জানা গেছে, ২৭ ফেব্রুয়ারি সকাল ৭ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।  আজ থেকেই মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু হচ্ছে। ৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। ১০ ফেব্রুয়ারী মনোনয়নপত্র স্ক্রুটিনির কাজ হবে। ১২ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন।


উল্লেখ্য, কলকাতা পুর নিগমের ভোট ইতিমধ্যেই শেষ হয়েছে। এর পাশাপাশি ১২ ফেব্রুয়ারী আরও চার পুর নিগমের ভোটগ্রহনের জন্য ইতিমধ্যেই বিজ্ঞপ্তি জারি হয়ে গেছে। তৃতীয় ধাপে রাজ্যের ১০৮ টি পুরসভার ভোট গ্রহনের জন্য আর বিজ্ঞপ্তি জারি করলনির্বাচন কমিশন। এই পুরসভাগুলির অধিকাংশেরই মেয়াদ ২০২০ সালে শেষ হয়ে গেছে। এতোদিন প্রশাসক দিয়ে কাজ চালানো হচ্ছিল।


নির্বাচন সংক্রান্ত বিজ্ঞপ্তির কপি রাজ্যের সমস্ত জেলা প্রশাসনের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। আজই জেলা শাসকদের সঙ্গে পুর নির্বাচন সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠক করবে রাজ্য নির্বাচন কমিশন। পুরসভা নির্বাচন নিয়ে ইতিমধ্যেই জেলায় জেলায় বিভিন্ন রাজনৈতিক দলগুলি প্রস্তুতি শুরু করে দিয়েছে। অনেকে দেওয়াল লিখনের কাজও শুরু করে দিয়েছে। এখন অপেক্ষা প্রার্থী তালিকা প্রকাশের।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন