Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

অনৈতিক কাজের প্রতিবাদ করে আক্রান্ত নাট্যকার

 

Attacked-playwright-protesting-immoral-acts

সৌদীপ ভট্টাচার্য : ‌‌দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হলেন এক নাট্যকর্মী। দুষ্কৃতীদের অনৈতিক কাজকর্মের প্রতিবাদ করায় এই হামলা বলে অভিযোগ। এই ঘটনায় আতঙ্কিত নাট্যকার এবং তাঁর পরিবারের লোকজন। উত্তর ২৪ পরগনার খড়দা থানার শান্তিনগর এলাকার এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। 


জানা গেছে, খড়দহ থিয়েটার জোন নামে একটি নাট্য সংস্থার কর্নধার তপন দাস। এলাকায় তাঁর যথেষ্ট পরিচিতি রয়েছে। তাঁর অভিযোগ, ওই এলাকায় দীর্ঘদিন ধরে অসামাজিক কাজকর্ম চালাচ্ছে এলাকার কিছু দুষ্কৃতী। তাদের এই অসামাজিক কাজের প্রতিবাদ করেন নাট্যকার তপন দাস। 


আর তারই মাশুল গুনতে হয় নাট্যকারকে। দুষ্কৃতীরা তাঁর উপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। এই ঘটনায় গুরুতর আহত হন তিনি। রক্তাক্ত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এব্যাপারে আহত নাট্যকার খড়দা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। 


যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয় নি। আক্রান্ত হওয়ার খবর পশ্চিমবঙ্গ নাট্য আকাডেমির সভাপতি তথা রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকেও জানিয়েছেন নাট্যকার তপন দাস। দুষ্কৃতীদের অন্যায় আচরণের প্রতিবাদ করার মাশুল নাট্যকার তপন দাসকে এমনভাবে দিতে হবে, সেটা ভাবতে এবং মেনে নিতে পারছেন না তিনি এবং তাঁর পরিবার। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন